• ঢাকা
  • বুধবার, ০৮ মে ২০২৪, ০৩:৩৭ পূর্বাহ্ন

‘বেনাপোল বন্দর ২৪ ঘণ্টা খোলা রাখতে হবে’


প্রকাশের সময় : জুলাই ১৪, ২০১৭, ৯:৩৯ AM / ৩৪
‘বেনাপোল বন্দর ২৪ ঘণ্টা খোলা রাখতে হবে’

 

ঢাকারনিউজ২৪.কম, বেনাপোল : অভ্যান্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মো. নজিবুর রহমান বলেছেন, দেশে রাজস্ব বান্ধব সংস্কৃতি প্রতিষ্ঠিত হয়েছে এবং এই সংস্কৃতির সুফল ২০১৭-১৮ অর্থ বছরে পাওয়া যাবে। জনগণের সহযোগীতায় রাজস্ব আয়ের লক্ষ্যমাত্রা যত বড়ই হোক না কেন বাংলাদেশের সে অর্থনৈতিক সম্ভাবনা তৈরী হয়েছে প্রধানমন্ত্রীর গতিশীল নেতৃত্বে।
বেনাপোল স্থলবন্দরকে একটি আন্তর্জাতিক মানের বন্দরে রুপান্তরিত করতে কাজ করে যাচ্ছে সরকার। সে লক্ষে আমরা বেনাপোলে এসেছি। এখানকার সমস্যা ও সম্ভাবনা খতিয়ে দেখে তা বাস্তবায়ন করা হবে। সরকারের ভিশন বাস্তবায়নে সপ্তাহে ৭ দিনই বেনাপোল বন্দরকে ২৪ ঘণ্টা খোলা রাখার জন্য সবাইকে এগিয়ে আসতে হবে। সম্মিলিতভাবে কাজ করলে এটা পূরণ করা সম্ভব।
বৃহস্পতিবার দুপুরে বেনাপোল কাস্টম ক্লাব মিলনায়তনে সর্বস্তরের স্টোক হোল্ডারগণের সাথে বেনাপোল বন্দর এবং কাস্টম হাউস বেনাপোলের অবকাঠামগত উন্নয়ন ও রাজস্ব আহরণ বিষয়ক যৌথ মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।
সভায় বন্দরের সমস্যা ও সম্ভাবনা নিয়ে বক্তব্য রাখেন, নৌ পরিবহন মন্ত্রণালয়ের সচিব অশোক মধাব রায়, বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান তপন কুমার চৌধুরী, জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (আমদানি) লুৎফর রহমান, রাজস্ব বোর্ডের সেন্ট্রাল ইন্টেলিজেন্স সেলের (সিআইসি) মহাপরিচালক বেল্লাল উদ্দিন, অর্থ মন্ত্রনালয়ের অভ্যন্তরিণ সম্পদ বিভাগের যুগ্ম সচিব আমিনুল রব চৌধুরী, যশোরের জেলা প্রশাসক আশরাফ উদ্দিন চৌধুরী, কাস্টমস কমিশনার শওকাত হোসেন, ৪৯ বিজিবির কমান্ডিং অফিসার লে. কর্নেল আরিফুল হক, শার্শা উপজেলা নির্বাহী অফিসার আব্দুস সালাম, বেনাপোল পৌর সভার মেয়র আশরাফুল আলম লিটন, ট্রাক মালিক সমিতির সভাপতি শামসুর রহমান, সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন, সাধারণ সম্পাদক এমদাদুল হক লতা, ইন্ডিয়া বাংলাদেশ চেম্বার অব কমার্সের বন্দর সাব কমিটির চেয়ারম্যান মতিয়ার রহমান, বেনাপোল প্রেস ক্লাবের সভাপতি মহসিন মিলন, সাধারন সম্পাদক বকুল মাহবুব, বন্দর থানার ওসি শামীম আহমেদ ও ইমিগ্রেশন পুলিশের ওসি (তদন্ত) নুরুননাহার সোনিয়া।
সভা শেষে রাজস্ব বোর্ডের চেয়ারম্যান ও বন্দর সচিবের নেতৃত্বে উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল বন্দর ও চেকপোস্ট এলাকা পরিদর্শন করেন। এ সময় তাদেরকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান ভারতীয় কাস্টমসের ডেপুটি কমিশনার রাহুল মাহাতা।
(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/৯:৩৮এএম/১৪/৭/২০১৭ইং)