• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৫:২৬ অপরাহ্ন

বেঙালুরু পরীক্ষা আবাহনীর


প্রকাশের সময় : এপ্রিল ১৮, ২০১৭, ৮:০৪ PM / ৩৯
বেঙালুরু পরীক্ষা আবাহনীর

ঢাকারনিউজ২৪.কম:

দ্বিতীয় দফায় আবাহনীর দায়িত্ব নিয়েছেন দ্রাগো মামিচ। গত মৌসুমে তার হাত ধরে মৌসুম শুরু আকাশি-নীলদের। কিন্তু পারিবারিক কারণে দায়িত্ব চালিয়ে নিতে পারেননি। তার জায়গায় এসে জর্জ কোটান আবাহনীকে চ্যাম্পিয়ন করে চলে গেছেন। কোটান আর থাকেননি। তার জায়গায় আবার এসেছেন মাচিচ।

কিন্তু গতবার কোটান যেভাবে মামিচের শুরুটাকে শেষে চমৎকার একটা রূপ দিয়েছিলেন সেই ধারাবাহিকতা আবাহনীর কোথায়? পারবেন কি করে? ফেডারেশন কাপ ও প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন আবহনীর ধার কি আর এ মৌসুমে সেই রকম আছে!

দেশের ঘরোয়া ফুটবল মৌসুম শুরু হতে এখনও মাস খানেক সময় বাকী। কিন্তু গেলবারের লিগ চ্যাম্পিয়ন আবাহনীকে ব্যস্ত সময়ই পার করতে হচ্ছে এএফসি কাপ নিয়ে। ‘ই’ গ্রুপে তাদের তৃতীয় ম্যাচ মঙ্গলবার। বেঙালুরুর শ্রী কান্তিভারা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে সন্ধ্যা সাড়ে ৭টায়। প্রতিপক্ষ বেঙালুরু এফসি। শক্তিমান দল।

এবারের এএএফসি কাপে আবাহনীর আসলে প্রতিপক্ষ নিয়ে খুব বেশি ভাবার সময় নেই। কারণ, নিজেদের নিয়ে ভাবনারই শেষ নেই দলটির। গেল মৌসুমের চ্যাম্পিয়ন দলটিকে তারা ধরে রাখতে পারেনি। সেটি অবশ্য পুরোনো গল্পই। নতুন মৌসুমে যে দল গড়েছে ঐতিহ্যবাহী ক্লাবটি তার পুরোটাকেও মাঠে পাচ্ছে না তারা।

ভিসা জটিলতায় আগের ম্যাচে মোহনবাগানের সঙ্গে খেলতে পারেননি সামাদ ইউসুফ। এই প্রতিবেদন লেখা পর্যন্তও যা খবর, এখনো তার ভারত যাওয়ার ভিসা হয়নি। আবাহনী একদিন আগেই অবশ্য তাকে রেখে ভারতে চলে গেছে। সোমবার ভিসা হলেও মঙ্গলবার সামাদকে খেলাতে চেয়েছিল আবাহনী। সেটি না হওয়ায় দলটির সেরা ডিফেন্ডারকে মিস করতেই হচ্ছে। বেঙালুরুর বিপক্ষে ছক কষতে হচ্ছে নতুন করে। ইনজুরির কারণে আগের ম্যাচে না খেলা ইমন বাবুও নেই। নেই প্রাণোতোষও। দ্বিতীয় দফায় দায়িত্ব নেওয়ার পর এখনো জয়হীন মামিচ তাই গভীর জলে হাবুডুবু খাওয়ার অবস্থাতেই আছেন।

আগের দুই ম্যাচের দুটিতেই হেরেছে আবাহনী। ঘরের মাঠে প্রথম ম্যাচে মালদ্বীপের মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাবের বিপক্ষে ০-২ গোলে হার। দ্বিতীয় ম্যাচে কলকাতার মোহনবাগানের বিপক্ষে হার ৩-১ গোলে। প্রতিপক্ষের মাঠে। অন্যদিকে আগের দুই ম্যাচের দুটিতেই জিতেছে এই মুহূর্তে ভারতের সবচেয়ে হাইপ্রোফাইল দল বেঙালুরু। এই এএফসি কাপের গত আসরে ফাইনালে খেলা দল তারা।

আবাহনী হেরেছে যে দুটি ক্লাবের কাছে, সেই দুই দলকেই হারিয়েছে বেঙালুরু এফসি। প্রথম ম্যাচে নিজ দেশের ক্লাব মোহনবাগানকে হারিয়ে শুরু। দ্বিতীয় ম্যাচে মালদ্বীপে গিয়ে হারিয়ে এসেছ মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশনকে।

 

  (ঢাকারনিউজ২৪.কম/এনএম ০৮.০৩পিএম/১৮//২০১৭ইং)