• ঢাকা
  • বুধবার, ০৮ মে ২০২৪, ০৪:০৯ পূর্বাহ্ন

বৃষ্টি ও বন্যায় দাম বেড়েছে কাঁচাবাজারে


প্রকাশের সময় : জুলাই ২৮, ২০১৭, ১:৩০ PM / ৩৮
বৃষ্টি ও বন্যায় দাম বেড়েছে কাঁচাবাজারে

 

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : টানা বৃষ্টি ও বন্যার কারণে রাজধানীর নিত্যপণ্যের বাজারে দাম বেড়েছে স্রোতের গতিতে। সবজিসহ প্রায় সব পণ্যের দামই বেড়েছে। এতে বিপাকে পড়েছেন নিম্ন ও মধ্যম আয়ের মানুষেরা।

সপ্তাহের ব্যবধানে টমেটো, শসা, কচু, কাঁচা মরিচ ও আলুর দাম বেড়েছে। সঙ্গে মাছের দরও চড়া।

শুক্রবার রাজধানীর রামপুরা বাজার ও হাতিরপুল বাজার ঘুরে এমন চিত্র দেখা গেছে।

রামপুরা বাজারে আসা এক নারী ক্রেতা বলেন, গত দুই সপ্তাহ যাবৎ বাজারের সব ধরনের সবজির দাম বেড়েছে। অব্যাহত দর বৃদ্ধিতে সংসার চালাতে হিমশিম খেতে হচ্ছে।

বাজার ঘুরে দেখা যায়, আমদানিকৃত টমেটো ৬০ টাকা, ঢেঁড়স ৪০ টাকা, করলা প্রতি কেজি ৪০ টাকা, পটল ৪০ টাকা, কচুর মুখী ৫০, ধুন্দল ৪৫, ঝিঙে ৪০, পেঁপে ৩০ টাকা, বরবটি ৫০ টাকা, কাকরল ৪০ টাকা, কচুর লতি ৫০ টাকা, চাল কুমড়া ২৫ থেকে ৩০ টাকা পিস, চিচিংগা ৩৫ টাকা, মিষ্টি কুমড়া ৩০ টাকা পিস ও শসা ৪০ টাকা টাকায় বিক্রি হচ্ছে।

পেঁয়াজ এখন ২৫ থেকে ৪০ টাকায় বিক্রি হচ্ছে। রসুনের দাম ১০০ থেকে ২২০ পর্যন্ত দর হাকা হচ্ছে। আর কাঁচা মরিচ ১৬০ থেকে ২০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

এদিকে গরুর মাংস ৫০০ টাকা, খাসি ৭২০ থেকে ৭৮০ টাকায় বিক্রি হচ্ছে। মুরগী প্রতি কেজি ১৫০ থেকে ১৮০ টাকা দরে বিক্রি হচ্ছে।
বাজারে প্রতি কেজি রুই ও কাতলা মাছ ২৬০ থেকে ৩৪০ টাকা, পাঙ্গাস ১২০ থেকে ১৬০ টাকা, কই ২৫০ থেকে ৩০০ টাকা, চিংড়ি ৫০০ থেকে ৮০০ টাকা, টেংরা ৫০০ থেকে ৬০০ টাকা, শিং ৫৫০ টাকা থেকে ৭০০, ইলিশ ৬০০ থেকে ৭০০ গ্রাম ওজনের ইলিশের হালি ৩ হাজার থেকে সাড়ে ৩ হাজার টাকায় বিক্রি হচ্ছে।
(ঢাকারনিউজ২৪.কম/আরএম/১:২২পিএম/২৮/৭/২০১৭ইং)