• ঢাকা
  • রবিবার, ২৬ মে ২০২৪, ০৯:৫২ অপরাহ্ন

বিদ্যুৎ বিল বকেয়া থাকায় গুরুদাসপুরে ২টি কমিউনিটি ক্লিনিকের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন


প্রকাশের সময় : জুন ২৮, ২০১৮, ৯:৪৩ PM / ৩৭
বিদ্যুৎ বিল বকেয়া থাকায় গুরুদাসপুরে ২টি কমিউনিটি ক্লিনিকের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

শের মোহাম্মদ, গুরুদাসপুর (নাটোর) : নাটোরের গুরুদাসপুরে দীর্ঘদনি বিদ্যুৎ বিল বকেয়া থাকায় অবশেষে দুইটি কমিউনিটি ক্লিনিকের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। এতে স্বাস্থ্যসেবা ব্যহত হচ্ছে বলে অভিযোগ উঠেছে।

সংশ্লিষ্ট সুত্রে জানাযায়, বৃহস্পতিবার বিকেল ৫টা দিকে উপজেলার ধারাবারিষা ইউনিয়নের সোনাবাজু কমিউনিটি ক্লিনিকের ১৬ মাসের ৮ হাজার ৯২০ টাকা বিদ্যুৎ বিল বকেয়া থাকায় সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। সেখানে ২০১৪ সালের সেপ্টেম্বর মাস থেকে অদ্যবধি পর্যন্ত বিদ্যুৎ বিল বকেয়া রয়েছে। অপরদিকে ১৮হাজার ৪৫৫ টাকা বিদ্যুৎ বিল বকেয়া থাকায় উপজেলার একই ইউনিয়নের সিধুলী কমিউনিটি ক্লিনিকেরও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। সেখানে ২০১৩ সালের জানুয়ারী মাস থেকে অদ্যবধি পর্যন্ত ৫০ মাসের বিল বকেয়া রয়েছে বলে জানা গেছে। ফলে সময়মত ও নিয়োমিত ক্লিনিকদ্বয় খোলা হয়না। এতে করে স্বাস্থ্যসেবা নিতে আসা মানুষের দেখা দিয়েছে চরম দুর্ভোগ।

স্বাস্থ্যসেবা নিতে আসা পলশুড়া, চলনালী ও সিধুলী গ্রামের কয়েকজনের সাথে কথা বললে তারা জানান, নিয়োমিত খোলা হয়না, খুললেও ডাক্তার থাকেনা এমনকি ঔষধও ঠিকমত পাওয়া যায়না। এখনতো আবার  বিদ্যুৎ না থাকার ওজুহাত।
স্থানীয় চেয়ারম্যান আব্দুল মতিন মাষ্টার জানান, সিধুলীর পাশেই উপজেলা হাসপাতাল থাকায় এমনিতে রুগী কম হয়। তাছাড়া বিদ্যুৎ বিচ্ছিন্ন হওয়ার কর্তব্যরতরা গরমে অফিসে বসতে পারেনা। এতে চরমভাবে স্বাস্থসেবা ব্যহত হচ্ছে। সেইসাথে সরকারের ভাবমুর্তিও ক্ষুন্ন হচ্ছে। এবিষয়ে দ্রুত ব্যবস্থা গ্রহনের জন্য সংশ্লিষ্টদের প্রতি জোড় দাবি জানান তিনি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মুজাহিদুল ইসলাম জানান, সরকারী বরাদ্ধ না থাকায় বিদ্যুৎ বিল বকেয়া হয়েছে। অর্থপ্রাপ্তী স্বাপেক্ষে বিল পরিশোধ করা হবে। দ্রুত বিদ্যুৎবিল পরিশোধের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।

নাটোর পল্লীবিদ্যুৎ সমিতি-২ এর গুরুদাসপুর যোনাল অফিসের দায়িত্বে থাকা ডেপুটি জেনারেল ম্যানেজার মহিতুল ইসলাম জানান, যোনাল অফিসের আওতায় কোটি কোটি টাকা বিদ্যুৎবিল বকেয়া রয়েছে। বার বার পত্র দেওয়া সত্ত্বেও যারা বিল পরিশোধে ব্যর্থ হয়েছে তাদের সংযোগ বিচ্ছিন্ন করার কাজ চলমান রয়েছে। বিল পরিশোধ হলেই পূণঃরায় সংযোগ দেওয়া হবে।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/৯:৪০পিএম/২৮/৬/২০১৮ইং)