• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০১:০১ অপরাহ্ন

বালির প্রাসাদে বাস করেন যে ‘রাজা’


প্রকাশের সময় : জানুয়ারী ২৩, ২০১৮, ১:৪৫ PM / ৩৮
বালির প্রাসাদে বাস করেন যে ‘রাজা’

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : সাগরবেলায় বালির প্রাসাদ তো শিশুরা বানায়। মাঝে মাঝে বড়রা সৈকত-ক্রীড়ায় মাতেন স্যান্ড কাস্ল তৈরির প্রতিযোগিতায়। কিন্তু, সে তো সাময়িক একটা ব্যাপার। বালির প্রাসাদে কেউ পাকাপাকি ভাবে থেকে গিয়েছেন, তা-ও আবার টানা ২২ বছর, এমনটা শুনলে চমকে উঠতে হয় বই কি।

স্বয়ং খ্রিস্ট বালির উপরে প্রাসাদ নির্মাণে নিষেধ করেছিলেন। কিন্তু ব্রাজিলের রিও ডি জানেইরো-র ‘সৈকত সম্রাট’ মার্সিও মিজায়েল মাতোলিয়াস গত ২২ বছর ধরে বাস করছেন তাঁর নিজের তৈরি এক বালির প্রাসাদে, এমনটাই জানা গিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম ‘দ্য মিরর’-এর প্রতিবেদনে।

স্থানীয় মানুষ ৪৪ বছরের মাতোলিয়াসকে ডাকেন ‘দ্য কিং’ হিসেবে। মাছ ধরা, গলফ খেলা আর বই পড়ার কারণে তিনি দেদার জনপ্রিয়ও।

মাথায় প্লাস্টিকের মুকুট পরে হাতে রীতিমতো রাজদণ্ড নিয়ে সিংহাসনে বসে পোজ দেন মাতোলিয়াস। ট্যুরিস্টরা তাঁর ছবি তোলেন। তিনিও এনজয় করেন এই ফোটো-সেশন।

2

গত ২২ বছর ধরে বাস করছেন এই প্রাসাদের নীচে একটি ছোট্ট ঘরে। সেই ঘরভর্তি বই, গলফ খেলা আর মাছ ধরার সরঞ্জাম। অবিবাহিত মাতোলিয়াস জানিয়েছেন, গরমে বালি তেতে গেলে তিনি পরোয়া করেন না।

রাতে খোলা সমুদ্রের ধারে শুয়ে পড়েন। তেমন বাড়াবাড়ি হলে কোনও বন্ধুর বাড়ি চলে যান। তবে বালির প্রাসাদকে টিকিয়ে রাখতে রীতিমতো মাথার ঘাম পায়ে ফেলতে হয় তাকে।

মিডিয়ার কল্যাণে এই মুহূর্তে মাতোলিয়াস রিও-র দ্রষ্টব্য। তিনিও উপভোগ করছেন এই খ্যাতি।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/১:৪৫পিএম/২৩/১/২০১৮ইং)