• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৫:৩৫ অপরাহ্ন

বার্সেলোনার প্রতিপক্ষ জুভেন্টাস, রিয়ালের সঙ্গী ডর্টমুন্ড


প্রকাশের সময় : অগাস্ট ২৫, ২০১৭, ১:৫৩ PM / ৩৪
বার্সেলোনার প্রতিপক্ষ জুভেন্টাস, রিয়ালের সঙ্গী ডর্টমুন্ড

 

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : ইউরোপীয় ফুটবলে শ্রেষ্ঠত্বের লড়াই উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ। চলতি বছরের ১২ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাওয়া এই টুর্নামেন্টকে সামনে রেখে এখনই শুরু হয়েছে তোরজোড়। এরই ধারাবাহিকতায় মোনাকোতে অনুষ্ঠিত হয়েছে চ্যাম্পিয়ন্স লিগের ড্র। জানা গেছে গ্রুপ পর্বে কোন ক্লাবের প্রতিপক্ষ কে। স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার সঙ্গে একই গ্রুপে পড়েছে ইতালিয়ান ক্লাব জুভেন্টাস। বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের সঙ্গী হয়েছে জার্মান ক্লাব ডর্টমুন্ড। ৩২টি দল আটটি গ্রুপে ভাগ হয়ে প্রতিদ্বন্দ্বীতা করবে।
চ্যাম্পিয়ন্স লিগের গেল আসরে জুভেন্টাসের বিপক্ষে দুই লেগে ৩-০ গোলে হেরে কোয়ার্টার ফাইনাল থেকে বাদ পড়ে বার্সেলোনা। দুই দলের লড়াইটা এবার হবে গ্রুপ পর্বেই। ‘ডি’ গ্রুপে বার্সা ও জুভেন্টাসের সঙ্গে লড়বে স্পোর্টিং লিসবন ও অলিম্পিয়াকোস।
টানা দুইবার চ্যাম্পিয়ন্স লিগ জেতা রিয়াল মাদ্রিদ এবারও চাইবে শিরোপা ধরে রাখতে। ‘এইচ’ গ্রুপে ডর্টমুন্ড ছাড়া অন্য দুই দল ইংলিশ ক্লাব টটেনহাম হটস্পার ও সাইপ্রাসের আপোয়েল। ‘বি’ গ্রুপে নেইমারের প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই হবে জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখের। এই গ্রুপের বাকি দুই ক্লাব আন্ডারলেখট ও সেল্টিক।
উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের ড্র। সংগৃহীত
উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের ড্র। ছবি: উয়েফা
‘সি’ গ্রুপে ইংলিশ প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়ন চেলসির প্রতিপক্ষ অ্যাটলেটিকো মাদ্রিদ, রোমা ও কারাবাহ। বাকি তিন ইংলিশ ক্লাব তুলনামূলক সহজ প্রতিপক্ষই পেয়েছে। ‘এ’ গ্রুপে ইউরোপা লিগজয়ী ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে লড়বে বেনফিকা, বাসেল ও সিএসকে মসকো। রেড ডেভিলদের নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটি পড়েছে ‘এফ’ গ্রুপে। গ্রুপ পর্বে সিটিজেনরা খেলবে শাখতার দোনেৎস্ক, নাপোলি ও ফেনুইর্ডের বিপক্ষে।
লিভারপুলের সঙ্গে ‘ই’ গ্রুপে আছে স্পার্তাক মস্কো, সেভিয়া ও মারিবোর। ‘জি’ গ্রুপে ফরাসি চ্যাম্পিয়ন মোনাকোর প্রতিপক্ষ এফসি পোর্তো, বেসিকতাস ও লাইপিজেক। (প্রিয়.কম)
(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/১:৫২পিএম/২৫/৮/২০১৭ইং)