• ঢাকা
  • শনিবার, ০৪ মে ২০২৪, ০৫:০৪ পূর্বাহ্ন

বাবা আওয়ামীলীগ করলে সন্তানদের লেখাপড়া থেকে বঞ্চীত হতে হয়


প্রকাশের সময় : জুন ১৮, ২০১৭, ৬:৫৪ PM / ৪২
বাবা আওয়ামীলীগ করলে সন্তানদের লেখাপড়া থেকে বঞ্চীত হতে হয়

 

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : স্বাধীন সার্বভৌম বাংলাদেশে এই দেশগঠনের মহানায়ক হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বুকে লালন করা কি অন্যায়? একটি গনতান্ত্রীক দেশে কোন দলকে সমর্থন করা কি অপরাধ? তাহলে কেন আমাদের সন্তানেরা সুষ্ঠু সাভাবিক শিক্ষা গ্রহন থেকে বঞ্চিত? কথাগুলো বলছিলেন ০১৭১০২২১২১০ এই নং থেকে বাংলাদেশ পল্লীবিদ্যুৎ শ্রমিক কর্মচারী লীগ এর নেতা জনাব তরিকুল ইসলাম।

তিনি বলেন, গত ৪ বছরে এই সংগঠনের প্রায় ৩০০(তিন শত)নেতা-কর্মীকে আওয়ামীলীগের হয়ে কাজ করার অপরাধে পল্লীবিদ্যুতায়ন বোর্ড কতৃপক্ষ দেশের বিভিন্ন প্রান্তে তাদেরকে শাস্তিমুলক বদলী করে, বদলীগুলো এমন সময়ে করা হয়েছে তখন তাদের সন্তানদের অন্যত্র ভর্তি করার কোন প্রকার সুযোগ ছিলনা। তাদের সন্তানরা কেউ স্কুলে কেউ কলেজে পড়ালেখা করে। এই বদলীর কারনে অনেকেই বাধ্য হয়েছে তার সন্তানকে কয়েকমাস গ্যাপে নতুন করে নতুন শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তি করাতে। আবার অনেকে সন্তানের শিক্ষার জন্যে পরিবারকে পূর্বের কর্মস্থলেই রেখে এসেছে। এখনও কিছু সন্তানকে ভর্তি করাই সম্ভব হয়নী।

এমন অনিশ্চয়তার মধ্যে আমাদের সন্তানেরা কিভাবে সাভাবিক শিক্ষা গ্রহন করবে? তিনি অনেকটা আক্ষেপের সাথে বলেন ঐ সকল অফিসারা শুধু আমাদেরকেই ধংস করতে চাইছে তা নয় ওরা আমাদের কমলমতি সন্তানদের ভবিষ্যৎকেও বাধাগ্রস্ত করছে। তারা প্রকৃত অর্থে বঙ্গবন্ধুর আদর্শকে বিলীন করার অপচেষ্টায় লিপ্ত আছে।
(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/৬:৫০পিএম/১৮/৬/২০১৭ইং)