• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:০০ পূর্বাহ্ন

বাগেরহাটে বিএনপির ২৪ নেতাকর্মী গ্রেফতার


প্রকাশের সময় : ডিসেম্বর ৮, ২০২২, ১১:৪০ PM / ৬৯
বাগেরহাটে বিএনপির ২৪ নেতাকর্মী গ্রেফতার

স্টাফ রিপোর্টার, বাগেরহাট : ঢাকায় মহাসমাবেশকে ঘিরে বাগেরহাট পুলিশ জেলার বিভিন্ন উপজেলা থেকে বিএনপি ও তার অংঙ্গ-সংগঠনের ২৪ নেতাকর্মীকে গ্রেফতার করেছে। হলেন- বুধবার রাতে পুলিশ অভিযান চালিয়ে রামপাল উপজেলা থেকে ৬ জন, মোল্লাহাটে ৯ জন, চিতলমারীতে ৪ জন, কচুয়ায় ৩ জন ও সদর থেকে ২জন বিএনপির ২৪ নেতাকর্মীকে গ্রেফতার করেছে।

গ্রেফতারকৃত নেতাকর্মীদের মধ্যে উল্লেখযোগ্যরা হলেন, রামপাল উপজেলার বিএনপির সাবেক সহ-সভাপতি শেখ ফিরোজ কবির, উপজেলা যুবদলের আহবায়ক মল্লিক জিয়াউল হক জিয়া, উপজেলা যুব দলের সাবেক সেক্রেটারী শেখ ওলিয়ার রহমান, বিএনপি নেতা জিন্নাহ হোসেন, শেখ আজাহার হোসেন (টুকু) ও দেলোয়ার হোসেন মোল্লা। আটককৃতদের বাড়ি উপজেলার বিভিন্ন গ্রামে। চিতলমারীরর সন্তোষপুর ইউনিয়ন বিএনপির সভাপতি কাজী লায়েকুজ্জামান, ঢাকা কলেজ ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক মো. শাকিল আহম্মেদ রানা, মোল্লাহাটের কোদালীয়া ইউনিয়ন যুবদলের সাবেক সভাপতি মো. বায়েজিদ হোসেন, কচুয়ার গোপালপুর ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি মো. হুমায়ুন করিব, সদরের রাখালগাছি ইউনিয়ন শ্রমিকদলের আহবায়ক এস এম মোরছালিন। বৃহস্পতিবার বিকালে বিস্ফোরক, নাশকতার পরিকল্পনাসহ পূর্বে দায়েরকৃত মামলায় আটক দেখিয়ে বিএনপির ও তার অংঙ্গ সংগঠনের ২৪ নেতাকর্মীকে পুলিশ আদালতে পাঠালে বিচারক তাদের কারাগারে কারাগারে প্রেরনের নির্দেশ দিয়েছেন। জেলা বিএনপি ও সংশ্লিষ্ট থানা পুলিশ এ তথ্য নিশ্চিত করেছে।

বাগেরহাট জেলা বিএনপির সদস্য সচিব মো: মোজাফ্ফর রহমান আলম বলেন, দলীয় নেতা-কর্মীদের বাড়ি বাড়ি তল্লাশি ও ‘হয়রানিমূলক’ মামলায় পুলিশের ধরপাকড়ের তীব্র নিন্দা জানিয়েছেন। তিনি বলেন, ঢাকায় আগামী ১০ ডিসেম্বর মহাসমাবেশকে ঘিরে শান্তিপূর্ণ পরিবেশ নষ্ট ও নেতা-কর্মীদের মধ্যে আতঙ্ক সৃষ্টির জন্য পুলিশ এখন বাগেরহাটের বিভিন্ন উপজেলায় বিএনপি ও তার অংঙ্গ-সংগঠনের নেতাকর্মীদের গ্রেফতার শুরু করেছে।