• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০১:১৫ অপরাহ্ন

বাংলাদেশ রাইটার্স ক্লাব না.গঞ্জ সাহিত্য আড্ডা ও কমিটি ঘোষণা


প্রকাশের সময় : ডিসেম্বর ৮, ২০২৩, ১০:৪৫ PM / ১৬০
বাংলাদেশ রাইটার্স ক্লাব না.গঞ্জ সাহিত্য আড্ডা ও কমিটি ঘোষণা

নিজস্ব প্রতিবেদক : সৃজনশীল সাহিত্য সংগঠন বাংলাদেশ রাইটার্স ক্লাব নারায়ণগঞ্জ এর মাসিক সাহিত্য আড্ডায় বাংলাদেশ রাইটার্স ক্লাব নারায়ণগঞ্জ এর আহবায়ক কমিটি বিলুপ্ত করে কবি কাজী আনিসুল হক কে সভাপতি ও কবি ফরিদুল মাইয়ান কে সাধারণ সম্পাদক করে ৯ সদস্য বিশিষ্ট আংশিক কার্যনির্বাহী কমিটি (২৪-২৭)’র নাম ঘোষণা করা হয়।

৮ ডিসেম্বর রোজ শুক্রবার বিকালে নগরীর চাষাড়া রামবাবুর পুকুরপারস্থ রুপান্তর লিভিং কার্যালয়ে বাংলাদেশ রাইটার্স ক্লাব নারায়ণগঞ্জ এর নিয়মিত সাহিত্য আড্ডা ও কমিটির নাম ঘোষণা হয়।

কথাসাহিত্যিক ফরিদুল মাইয়ানের সভাপতিত্বে সাহিত্য আড্ডা মূখ্যব্যাক্তি প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন কবি দীপক ভৌমিক, এ সময় আলোচনা করেন কবি রইস মুকুল, কবি ও সাংবাদিক রণজিৎ মোদক , বীর মুক্তিযোদ্ধা কবি আল-আশরাফ বিন্ধু।

বাংলাদেশ রাইটার্স ক্লাব নারায়ণগঞ্জ এর আহবায়ক কাজী আনিসুল হকের ব্যবস্থপনায় এ সময় আরো উপস্থিত ছিলেন যুগ্ম আহবায়ক কবি শফিকুল ইসলাম আরজু, কবি মোঃ আবুল কাসেম, কবি রাজলক্ষ্মী, কবি জয়নুল আবেদীন জয়, কবি গিয়াসউদ্দিন খন্দকার, কবি মৃদুল সাহা, কবি সাবিতা দত্ত, কবি ও সম্পাদক ফরিদা ইয়াসমিন সুমনা, কবি এম নাজমুল হাসান, কবি মোঃ ওমর ফারুক রানা, কবি জাহিদুল ইসলাম শান্ত, কবি শাহ আলম, কবি রফিক মাহমুদ, কবি এ বি এম জাকির, কবি নিরব রায়হান প্রমুখ।

সাহিত্য আড্ডায় কবি মৃদুল সাহার কাব্যগ্রন্থ ‘জল নদী ও নারী’ পাঠ উন্মোচন করা হয়।

উপস্থিত সকলে স্বরচিত লেখা পাঠের মাধ্যমে হেমন্তের সন্ধ্যা প্রাণবন্ত হয়ে ওঠে এবং লেখালেখির বিষয়ে সকলেই উন্মুক্ত আলোচনা করেন । আগামী ৩১ ডিসেম্বর আন্তর্জাতিক লেখক দিবস- ২৩ ও লেখক সম্মেলন (২৩-২৪) উপলক্ষে ১ জানুয়ারি বিকালে লেখক সম্মেলন করার ঘোষণা দেওয়া হয়। এবং লেখকদের স্বরচিত কবিতা পাঠের আহ্বান জানান।
বাংলাদেশ রাইটার্স ক্লাব এর কার্যনির্বাহী কমিটির অন্যন্য সদস্যরা হলেন- সিনি-সহ সভাপতি মোহাম্মদ আল মনির, যুগ্ম সম্পাদক আব্দুল লাতিফ রানা, সাংগঠনিক সম্পাদক সালমা ডলি, কোষাধ্যক্ষ বীর মুক্তিযোদ্ধা আল আশরাফ বিন্ধু, দপ্তর সম্পাদক সুমন সরকার, সদস্য শফিকুল ইসলাম আরজু ও জাহাঙ্গীর ডালিম।