• ঢাকা
  • বুধবার, ০৮ মে ২০২৪, ০২:০৬ পূর্বাহ্ন

বাংলাদেশ ব্লাড ফেয়ার ফাউন্ডেশেনর ইফতার বিতরণ


প্রকাশের সময় : মার্চ ২৩, ২০২৪, ৪:০৯ PM / ২৪৯
বাংলাদেশ ব্লাড ফেয়ার ফাউন্ডেশেনর ইফতার বিতরণ

স্টাফ রিপোর্টার, ঢাকা : রমজানের ২য় শুক্রবার (২২ মার্চ) বাংলাদেশ ব্লাড ফেয়ার ফাউন্ডেশন কতৃক রাজধানী ঢাকার বিভিন্ন স্থানে ইফতার বিতরণ করা হয়েছে। সংগঠনটির সভাপতি আমিনুল ইসলাম ফাহিমের নেতৃত্বে ১৫ জন সেচ্ছাসেবীর যৌথ প্রচেষ্টায় এই ইফতার বিতরন কার্যক্রম অনুষ্ঠিত হয়।

এসময় ফাহিম জানান- এগুলো শুধু কিছু চিত্র নয়, এগুলো বাংলাদেশ ব্লাড ফেয়ার ফাউন্ডেশন এর প্রতিটি ভলেন্টিয়ারদের ইমোশন, এগুলো একজন দাড়োয়ানের মুখে হাসি, অসহায়ের স্বস্তি, প্রতিবন্ধী ভাইয়ের অন্ন, রোদে দাড়িয়ে থাকা ট্রাফিক পুলিশের আশ্চর্য এক হাসি আর পথ শিশুর প্রতি ভালোবাসা। আমরা নিজেরা যখন এই ছবি বা ভিডিও গুলো দেখছিলাম, আমাদের চোখে পানি চলে আসছিলো, একজন মানুষ একটু খাবারের জন্য কতটুকু কষ্ট করতে পারে। আজকে না হয় বাংলাদেশ ব্লাড ফেয়ার ফাউন্ডেশন এর ভলেন্টিয়াররা তাদের পাশে ছিলো, কালকে আপনিও চাইলে তাদের মুখে হাসি ফুটাতে পারেন। বিশ্বাস করেন সারাদিন রোজা রেখে কত কষ্ট কিন্তু একজন মানুষের মুখে যদি হাসি ফুটাতে পারেন, দেখবেন এই কষ্ট আর থাকবে না। বাংলাদেশ ব্লাড ফেয়ার ফাউন্ডেশন উদ্যোগ নিয়েছিলো ইফতার বিতরণ কর্মসূচীর, আমরা শতাধিক মানুষের ইফতারির ব্যবস্থা করতে পেরেছি, ইনশাআল্লাহ একদিন আপনাদের দোয়ায় লক্ষাধিক মানুষের মুখে হাসি ফুটাবো। আমাদের ইফতার বিতরন কর্মসূচী এতো সুন্দর ভাবে বাস্তবায়নের জন্য আমাদের একটি টিম তৈরি করা হয়েছিলো। আমরা তাদের প্রতি আমি চির কৃতজ্ঞ। আর এই চিত্র ধারণ করার মূল উদ্দেশ্য হলো যদি এই ১৫ জনের যৌথ প্রচেষ্টায় শতাধিক মানুষের পাশে দাড়ানো যায়, তাহলে আপনারা কেনো বসে আছেন? আজকে আমরা, কালকে আপনারা পরশুদিন অন্য কেও, এভাবেই তো ছড়িয়ে যাবে মানবতা। আমরা বাংলাদেশ ব্লাড ফেয়ার ফাউন্ডেশন এর প্রতিটি সদস্য দের জানাই আন্তরিক শুভেচ্ছা আপনাদের প্রেরণাতেই আমাদের এগিয়ে চলা।

ফাহিম আরও জানান, ইফতার বিতরণের সময় কিছু বিশেষ ব্যক্তি যেমনঃ সৈকত, তামান্না আহমেদ, মাহাদী, আরাফাত, শাহ-আলম, জিসান, শান্ত, সুবর্ণা, তামান্না ইসলাম, জোবায়েদ এদের প্রচেষ্টায় আমরা এতো সুন্দর ভাবে এই কর্মসূচী বাস্তবায়ন করতে সক্ষম হয়েছি। সবাইকে আমার আন্তরিক অভিনন্দন।