• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৪:৪৩ পূর্বাহ্ন

বরখাস্ত মেসি-হিগুয়েনদের কোচ


প্রকাশের সময় : এপ্রিল ১১, ২০১৭, ১০:১৬ AM / ৩৮
বরখাস্ত মেসি-হিগুয়েনদের কোচ

ঢাকারনিউজ২৪.কম:

বলিভিয়ার বিপক্ষে হারের পর থেকেই গুঞ্জন ছিল চাকরি হারাচ্ছেন মেসি-হিগুয়েনদের জাতীয় দলের কোচ এদগার্দো বাউজা। এবার সেই গুঞ্জন সত্যে পরিণত হল। মঙ্গলবার আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন এদগার্দো বাউজাকে জাতীয় দলের কোচের পদ থেকে বরখাস্ত করেছে।

আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি ক্লাদিও তাপিয়া বলেন, `বাউজা আর জাতীয় দলের কোচ থাকছেন না। এ বিষয়ে আমরা এই চুক্তিতে সম্মত হয়েছি।`

কোপা আমেরিকায় ব্যর্থতার পর সরে দাঁড়ান জেরার্ডো মার্টিনো। এরপরই আর্জেন্টিনার নতুন কোচ হিসেবে নিয়োগ পান সাবেক আর্জেন্টাইন ফুটবলার ও সাও পাওলো কোচ এডগার্ডো বাউজা। তবে দায়িত্ব নিয়ে আশানুরূপ ফল এনে দিতে পারেননি তিনি। তার অধীনে আট ম্যাচে মাঠে নেমে মাত্র তিনটি ম্যাচে জয়ের দেখা পেয়েছে আর্জেন্টিনা। সবশেষ ম্যাচে বলিভিয়ার মাঠে ২-০ গোলে হেরে ২০১৮ বিশ্বকাপ বাছাইপর্বের পয়েন্ট টেবিলের পাঁচে অবস্থান করছে।

এদিকে তার উত্তরসূরি হিসেবে সবচেয়ে বেশি শোনা যাচ্ছে চিলির কোপা আমেরিকা জয়ী (২০১৫) আর্জেন্টাইন কোচ জর্জ সাম্পাওলির নাম। বর্তমানে স্প্যানিশ ক্লাব সেভিয়ার দায়িত্ব পালন করছেন।

দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে আর মাত্র চারটি করে ম্যাচ বাকি মেসিদের। এখানে আর্জেন্টিনার প্রতিপক্ষ উরুগুয়ে, ভেনেজুয়েলা, পেরু ও ইকুয়েডর। রাশিয়া বিশ্বকাপে সরাসরি অংশগ্রহণ করতে হলে থাকতে হবে পয়েন্ট টেবিলের শীর্ষ চারে। আর পঞ্চম স্থানে দলকে প্লে-অফের বাধা পেরোতে হবে।

 

  (ঢাকারনিউজ২৪.কম/এনএম /১০.১৬ এএম/১১//২০১৭ইং)