• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৫:৩৬ অপরাহ্ন

ফের খালেদা’কে গ্রেফতার দেখানো হলো কুমিল্লার মামলায়


প্রকাশের সময় : এপ্রিল ৮, ২০১৮, ৬:২২ PM / ৪৭
ফের খালেদা’কে গ্রেফতার দেখানো হলো কুমিল্লার মামলায়

 

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে ২০১৫ সালে কুমিল্লায় বাসে পেট্রলবোমা নিক্ষেপ, অগ্নিসংযোগের মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।

আজ রোববার(৮ এপ্রিল) খালেদা জিয়া আদালতে উপস্থিত না হওয়ায় কুমিল্লার জ্যেষ্ঠ মুখ্য বিচারিক হাকিম আদালতের বিচারক জজ মুস্তাইন বিল্লাহ গ্রেফতার দেখানোর এ আদেশ দেন।

খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট কাইমুল হক রিংকু বলেন, আগামী ১০ এপ্রিল, মঙ্গলবার এ মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে। তিনি আদালতকে জানান, জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় সাজাপ্রাপ্ত হয়ে ঢাকার পুরাতন কেন্দ্রীয় কারাগারে বন্দী আছেন খালেদা জিয়া। পাশাপাশি অসুস্থ থাকার কারণে তিনি আদলতে উপস্থিত থাকতে পারেননি।

২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি চৌদ্দগ্রাম উপজেলার মিয়া বাজার সংলগ্ন জগমোহনপুর এলাকায় বাসে পেট্রলবোমা নিক্ষেপের কারণে ৮ ব্যক্তি নিহত ও ২০ জন আহত হন। বিএনপির নেতৃত্বে ২০ দলীয় জোটের আন্দোলনের সময় এই বোমা নিক্ষেপের ঘটনা ঘটে। পরে ২০১৭ সালের ৯ অক্টোবর কুমিল্লার ওই আদালত খালেদা জিয়াসহ ৪৫ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে।

পেট্রলবোমা নিক্ষেপের ঘটনায় খালেদা জিয়ার বিরুদ্ধে করা দুইটি মামলার একটি করা হয়েছে বিস্ফোরক পদার্থ আইনে, অন্যটি হত্যা মামলা। সূত্র: ইউএনবি
(ঢাকারনিউজ২৪.কম/আরএম/৬:২০পিএম/৮/৪/২০১৮ইং)