• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৬:০৩ পূর্বাহ্ন

ফতুল্লা থানায় ২ মাসে ১০৯ মামলা রুজু


প্রকাশের সময় : মার্চ ২০, ২০২৪, ১২:২৪ AM / ৬১
ফতুল্লা থানায় ২ মাসে ১০৯ মামলা রুজু

এ আর কুতুবে আলম, ফতুল্লা : ফতুল্লা মডেল থানার মাসিক অপরাধ হালচিত্রে দুই হাজার চব্বিশ সালের গত জানুয়ারী মাস ও ফেব্রয়ারি মাসে মোট ৬0 দিনে বিভিন্ন অপরাধে মোট একশত নয়টি মামলা রুজু হয়েছে। এর মধ্যে জানুয়ারি মাসের 31দিনে 55 টি এবং ফেব্রুয়ারি ঊনত্রিশ দিনে মাসে 54 টি মামলা রুজু হয়েছে।এছাড়া ঐ দুই মাসে দশটি অপমৃত্যূ মামলা এবং হত্যা মামলা চারটি রুজু হয়েছে। এতে এলাকাবাসী ও থানা পুলিশের দাবী গত বছরের দুই মাসের চেয়ে চব্বিশ সালের দুই মাসের আইন শৃঙ্খলা যতেষ্ট ভাল।
পুলিশ সূত্রে জানাযায়, ফতুল্লা মডেল থানায় গত দুই মাসে একশত নয়টি মামলা রুজু হয়েছে। মামলাগুলো হলো:
জানুয়ারি মাস : এই মাসে একত্রিশ দিনে হত্যা মামলা একটি, ধর্ষণ মামলা একটি,নারী ও শিশু ও যৌতুক মামলাসহ মোট ৬টি, গাড়ি চুরি ও অন্যান্য চুরিসহ মোট মামলা চারটি, আদারসেকশন বা মারামারি মামলা 15টি,মাদকদ্রব্য মামলা ঊনত্রিশটি।এর মধ্যে ফতুল্লা মডেল থানা পুলিশের চৌদ্দটি এবং জেলা গোয়েন্দা পুলিশের পনেরোটি। সর্বমোট মামলা রুজু হয়েছে ৫৫টি । অপমৃত্যু মামলা রুজু হয়েছে ৫ টি।
ফেব্রয়ারী মাস : এই মাসের উনত্রিশ দিনে মোট মামলা রুজু হয়েছে 54 টি । মামলাগুলো হলো : হত্যা মামলা তিনটি, ধর্ষণ মামলা দুইটি, ছিনতাই মামলা একটি, নারী যৌতুকসহ ৫টি মামলা, চুরি মামলা দুইটি, অন্যান্য । আদারসেকশন বা মারামারি মামলা সতেরোটি ,মাদকদ্রব্য মামলা মোট চব্বিশ টি । এছাড়া এ মাসেও অপমৃত্যু মামলা ৫টি। এই মাসে সাজাপ্রাপ্ত জিআর ওয়ারেন্ট তামিল ৫ টি এবং সিআর ওয়ারেন্ট তামিল ৫টি ।গ্রেপ্তারী পরোয়ানা সিআর ওয়ারেন্ট তামিল আটাশটি , জিআর ওয়ারেন্ট তামিল তেত্রিশটি ।
ফতূল্লা মডেল থানার আইন শৃঙ্খলা গত দুই হাজার তেইশ সালের চেয়ে অনেকটাই উন্নতি এমনটাই দাবী পুলিশ ও এলাকাবাসীর। কারণ হিসেবে দেখছেন গত সাত জানুয়ারি দুই হাজার চব্বিশ সাল । এ মাসে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হলো এতে আইন শৃঙ্খলার কোন প্রকার অবন্নতি ঘটেনি।