• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৯:৫০ অপরাহ্ন

প্রবাসীদের কল্যাণে কাজ করছে ‘বাংলাদেশ কমিউনিটি ইন গ্রীস’


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ৬, ২০১৭, ১২:০৮ PM / ৫৩
প্রবাসীদের কল্যাণে কাজ করছে ‘বাংলাদেশ কমিউনিটি ইন গ্রীস’

 

গ্রীস থেকে মো. শফিকুল ইসলাম : গ্রীসে বসবাসকারী প্রবাসী বাংলাদেশীদের কল্যাণে নিয়োজিত ‘বাংলাদেশ কমিউনিটি ইন গ্রীস’ নামে একটি সংগঠন প্রায় ২০ বছর ধরে কাজ করে যাচ্ছে। সম্প্রতি আমাদের ইউরোপ প্রতিনিধির মাধ্যমে সংগঠনটির সভাপতি আ. কুদ্দুস মুখোমুখি হয়েছেন ঢাকারনিউজ২৪.কম।

আ. কুদ্দুসের পৈত্রিক বাড়ি বৃহত্তর সিলেটের মৌলভীবাজারের বিয়ানী বাজারে। ২০ বছরেরও বেশি সময় ধরে তিনি পরিবার সহ গ্রীসে স্থায়ী ভাবে বসবাস করে আসছেন। অত্যন্ত পরিচ্ছন্ন ও মার্জিত চরিত্রের অধিকারী এ মানুষটি গ্রীসে বসবাসকারী বাংলাদেশী প্রবাসীদের কাছে অত্যন্ত কাছের একজন আপনজন। সুখে দু:খে, নানা প্রতিকূল পরিবেশে যাকে তারা ডাকলেই কাছে পান। এছাড়া একজন সৎ ও স্বনামধন্য ব্যবসায়ী হিসেবেও রয়েছে তার সুনাম ও ব্যাপক পরিচিতি।

১৯৯৭ সাল থেকে ‘বাংলাদেশ কমিউনিটি ইন গ্রীস’ যাত্রা শুরু করে। এরমধ্যে সর্বশেষ গত ২৯ মে ২০১৬ বাংলাদেশ কমিউনিটি ইন গ্রীস এর নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে সততা, ন্যায়-নিষ্ঠা ও যোগ্য চারিত্রিক বৈশিষ্টের কারণে বিপুল ভোটের ব্যভধানে প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে হারিয়ে কুদ্দুস-খালেক প্যানেল জয় লাভ করে।

এ প্রতিনিধির সাথে আলাপকালে আ. কুদ্দুস বলেন, জীবনের অনেকটা সময় এই প্রবাসে কাটিয়েছি। সাধ্য অনুযায়ী শুরু থেকেই সুখে দু:খে প্রবাসীদের পাশে ছিলাম এবং থাকব।

16507738_1215371115237209_1424558011_n

সাক্ষাৎকার নিচ্ছেন ইউরোপ প্রতিনিধি মো. শফিকুল ইসলাম

তিনি জানান, তার পরিষদে রয়েছে ১৯ জন সদস্য। এদের মধ্যে সাধারন সম্পাদক খালেক মাতব্বর ও সিনিয়র সহ-সভাপতি আহসান উল্লাহ হাসান সহ পরিষদের নির্বাচিত সকল সদস্যরা প্রবাসীদের সকল সমস্যা সমাধানে খুব আন্তরিক। প্রবাসীদের বাসস্থান থেকে শুরু করে কর্মস্থলের

তিনি বলেন, ১৯৯৭ সাল থেকে বাংলাদেশ কমিউনিটি ইন গ্রীস যখন যাত্রা শুরু করে তখন থেকে প্রত্যক্ষ ও পরোক্ষ ভাবে তিনি কমিউনিটির কার্যক্রমের সাথে নিজেকে সম্পৃক্ত রাখেন। যতদিন বেঁচে থাকবেন প্রবাসীদের কল্যাণে কাজ করে যাবেন বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।
(ঢাকারনিউজ২৪.কম/আরএম/১১:৫০এএম/৬/২/২০১৭ইং)