• ঢাকা
  • বুধবার, ২৯ মে ২০২৪, ১২:০৭ পূর্বাহ্ন

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পেলেন ইবির ৫ শিক্ষার্থী


প্রকাশের সময় : জুলাই ২৫, ২০১৮, ৮:৪৯ PM / ৩৬
প্রধানমন্ত্রী স্বর্ণপদক পেলেন ইবির ৫ শিক্ষার্থী

সাব্বির আহমেদ, ইবি প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) পাঁচ জন মেধাবী শিক্ষার্থী প্রধানমন্ত্রী স্বর্ণপদক অর্জন করেছে। অাজ বুববার ২৫ জুলাই বেলা ১১ টার দিকে প্রধানমন্ত্রী কার্যালয়ের পাশে শাপলা মিলনায়তনে এ পদক দেয়া হয়।

বিশ্ববিদ্যালয়ে মঞ্জুরি কমিশন ( ইউজিসি) এর সভাপতি প্রফেসর ড. অাব্দুল মান্নান এর  সভাপতিত্বে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা   এই পদক প্রদান করেন।
এসময় অারো উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী  নুরুল ইসলাম নাহিদ (  এমপি),  ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো: হারুন উর রশীদ অাসকারী,  উপ-  উপাচার্য প্রফেসর ড. এম শাহিনুর রহমান প্রমুখ।

অনুষদভিত্তিক মেধার  সর্ব্বোচ ফলাফল অর্জনের স্বীকৃতিস্বরুপ  এই পদক দেয়া হয়। জানা যায়, ২০০৫ সাল হতে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন ( ইউজিসি) হতে এই স্বর্ণপদকের প্রচলন রয়েছে।

একাডেমিক  সূত্রে জানা যায়,, স্বর্ণপদকের জন্য মনোনীত শিক্ষার্থীরা হলেন, বিশ্ববিদ্যালয়ের ধর্মতত্ত্ব অনুষদভুক্ত আল কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের মো:  মাকসুদ ইকবাল, সামাজিকবিজ্ঞান অনুষদভুক্ত আরবী ভাষা ও সাহিত্য বিভাগের মো: বুলবুল আহমেদ, ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের এস এম নাহিদুল ইসলাম, আইন ও শরিয়াহ অনুষদভুক্ত আইন বিভাগের মো:ওয়াজিদুর রহমান এবং ফলিতবিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভুক্ত বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের  মো:রেজায়ানুর রহমান।

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/৮:৪৮পিএম/২৫/৭/২০১৮ইং)