• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৮:৪৬ পূর্বাহ্ন

পিরোজপুরে শুরু হলো ৩ দিনব্যাপী ইজতেমা


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১৬, ২০১৭, ৯:৪৩ AM / ৩৯
পিরোজপুরে শুরু হলো ৩ দিনব্যাপী ইজতেমা

 

ঢাকারনিউজ২৪.কম, পিরোজপুর : আজ বৃহস্পতিবার পিরোজপুরে শুরু হয়েছে তিন দিনের তাবলিগ জামাতের জেলা ইজতেমা। বাদ ফজর আমবয়ানের মধ্যদিয়ে শুরু হবে ইজতেমার কার্যক্রম। শনিবার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে ইজতেমা শেষ হবে। এতে বিদেশিরাও অংশ নিচ্ছেন।

জেলা তাবলিগ জামাতের আয়োজনে প্রথমবারের মতো পিরোজপুর জেলায় ইজতেমা হচ্ছে। এরই মধ্যে ধর্মপ্রাণ মুসল্লি¬দের পদচারণে ইজতেমা ময়দান মুখরিত হয়ে উঠেছে।

পিরোজপুরের পৌর শহরের বলেশ্বর নদী সংলগ্ন আমলাকাঠী, খুমুরিয়া এলাকার ‘লোপা ব্রিকস্ ফিল্ড’ মাঠে তাবলীগ জামাতের আঞ্চলিক জেলা ইজতেমা শুরু হতে যাচ্ছে।

ইজতেমা পরিচালনায় সংশ্লিষ্ট জেলা তাবলীগ জামাতের জিম্মাদার (আমীর) মাস্টার নুরুল হক জানান, স্বেচ্ছাসেবক সাথীরা প্রায় ১ মাসধরে ব্যস্ত সময় পার করছেন প্রস্তুতি কাজে। বিভিন্ন দেশের মেহমানসহ বিভাগ ও জেলা থেকে আগত মুসল্লীদের সুযোগ সুবিধার জন্য সকল ব্যবস্থা সম্পন্ন হয়েছে, তৈরী হয়েছে টিনসেট ঘর। ৩ দিনের এ ইজতেমায় প্রায় ৩৫ হাজার মুসল্লির ধারণ ক্ষমতার সম্পন্ন প্যান্ডেল তৈরী হয়েছে।

ইতোমধ্যে ১২টি টিউবয়েল স্থাপন, বিদ্যুৎ লাইন স্থাপন-সংযোগ, পানি সরবরাহের জন্য পাকা টাঙ্কি নির্মাণ ও পাইপ সংযোগ করা হয়েছে। নির্মিত হয়েছে টয়লেট। বিদেশী মেহমানদের একটি অংশ পিরোজপুরে পৌঁছেছেন বলে জানাগেছে। প্রায় ৩০ একর জায়গা জুড়ে ইজতেমাস্থল তৈরি করা হয়েছে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

এরআগে ইজতেমাস্থল পরিদর্শন করেছেন, পিরোজপুর-১ আসনের সাংসদ ও জেলা আ.লীগের সভাপতি আলহাজ্ব একেএমএ আউয়াল, জেলা প্রশাসক মো. খায়রুল আলম শেখ, পুলিশ সুপার মো. ওয়ালিদ হোসেন, পৌর মেয়র হাবিবুর রহমান মালেক, জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক আলমগীর হোসেন, উপজেলা চেয়ারম্যান আঃ খালেক, পিরোজপুর চেম্বার অব কমার্স এ- ইন্ডাস্ট্রির ও জেলা বাস ও মিনিবাস মালিক সমিতির সভাপতি মসিউর রহমান মহারাজ প্রমুখ।

পিরোজপুরের সিকদার মল্লিক ইউনিয়নের স্বেচ্ছাসেবক আব্দুল মন্নান মল্লিক এ প্রতিবেদককে জানান, ইজতেমায় ব্যবহৃত হাজার হাজার বাঁশ বিভিন্ন সাথী ভাইয়েরা তাদের নিজ নিজ বাড়ী থেকে স্বেচ্ছায় দিচ্ছেন।

জেলা তাবলীগ জামাতের আমির মাস্টার নুরুল হক জানান, এ ইজতেমায় ঢাকার কাকরাইল থেকে ১৫ থেকে ১৬ জন মুরব্বি যোগ দিবেন। এছাড়া, সৌদি আরবের তাবলীগ জামাতের একটি দল ইতোমধ্যে পিরোজপুরের এসে পৌঁছেছেন। তারা জেলার উত্তর শিকারপুরের একটি মসজিদে অবস্থান করছেন।

পিরোজপুর পুলিশ সুপার মো. ওয়ালিদ হোসেন জানান, আমি ইজতেমা ময়দান পরিদর্শনে গিয়েছিলাম এবং সার্বক্ষণিক খোঁজখবর রাখছি। ইজতেমাস্থলে ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা, ডিটেক্টর দিয়ে চেক পোস্ট ও আটচুয়ে গেইট স্থাপনসহ ৩ স্তরের নিরাপত্তাসহ পর্যাপ্ত ব্যবস্থা নেয়া হয়েছে।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/৯:৩৫এএম/১৬/২/২০১৭ইং)