• ঢাকা
  • মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৫:৫৬ পূর্বাহ্ন

নারায়ণগঞ্জে ৮০ টাকার লেবার সর্দার মোকাররম এখন কোটিপতি(পর্ব-১)


প্রকাশের সময় : জুন ২৭, ২০১৮, ৩:১১ PM / ৫৫
নারায়ণগঞ্জে ৮০ টাকার লেবার সর্দার মোকাররম এখন কোটিপতি(পর্ব-১)

বিশেষ প্রতিনিধি : নারায়ণগঞ্জের ফতুল্লা আলীগঞ্জের সমালোচিত ৮০ টাকার লেবার সর্দার মোকাররম আঙ্গুল ফুলে কোটিপতি। আয়য়ের উৎস কোথায়।

জানা গেছে, শ্রমিক লীগ নেতা কাউছার আহাম্মেদ পলাশের শেল্টারে থাকা তার চার খলিফার এক খলিফা খ্যাত বিএনপি নেতা মোকাররম সর্দার। বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশে তার সাঙ্গপাঙ্গরা বিভিন্নজনকে হুমকি ধামকি দিয়ে বেড়াচ্ছে।

বুড়িগঙ্গা নদী দখল করে ভবন নির্মাণ ও ওয়াকওয়ে ভেঙ্গে ফেলার অভিযোগে গত ৩১ মে বৃহস্পতিবার নারায়ণগঞ্জের ফতুল্লার আলীগঞ্জে ত্রাস খ্যাত লেবার সর্দার বিএনপি নেতা মোকারম সর্দারকে আটক করে ভ্রাম্যমাণ আদালত। এসময় তাকে এক লাখ টাকা জরিমানা করে ছেড়ে দেয়া হয় এবং তার দু’তলা বিল্ডিং ভেঙ্গে ফেলা হয়।

অনুসন্ধানে জানা গেছে, নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বিরোধী ফতুল্লার আলোচিত-সমালোচিত শ্রমিক লীগ নেতা কাউসার আহাম্মেদ পলাশের ৪ খলিফার একজন এই লেবার সর্দার মোকাররম। পলাশের ছত্র ছায়ায় থেকে কয়েক বছর আগেও যে মোকাররম ছিলো ৮০ টাকার দিনমজুর, এরইমধ্যে হঠাৎ শ্রমিক থেকে বনে যান শ্রমিক সরদার। রাতারাতি পাল্টে যায় জীবন যাপনের চিত্র। চলেন অর্ধকোটি টাকা মূল্যের গাড়িতে। গ্রামের বাড়ি কিশোরগঞ্জ জেলার নিকলী থানার উত্তর দামপাড়ায় যান হেলিকপ্টারে চড়ে। সেখানে তিনি পরিচিত নারায়ণগঞ্জের অন্যতম ধনী ব্যক্তি হিসেবে।

মোকাররম সর্দারের ঘনিষ্ট একটি সূত্র জানায়, মোকাররমের উত্থানে আছে ফতুল্লার শ্রমিক লীগ নেতা কাউসার আহমেদ পলাশের সরাসরি আশীর্বাদ। তারই নাম ব্যবহার করে মোকারম কোটি কোটি টাকার মালিক বনে গেছে রাতারাতি। কত টাকার মালিক তিনি নিজেও জানেন না। সম্পদের হিসাব গোপন রাখতে একের পর এক জমি ক্রয়ে করছে দুই ভাইয়ের নামে।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক সূত্র জানায়, ‘মাত্র কয়েক বছর আগেও মোকাররম তার বাবা নুরুল ইসলাম এবং দুই ভাই আনোয়ার ও সুমনকে নিয়ে আলীগঞ্জ ঘাটে ৮০ টাকায় দিনমজুরের কাজ করতো। কিন্তু এখন এই মোকাররমই সর্দার মোকাররম হিসেবে পরিচিত। এছাড়া অন্তরালে থেকে কোটি কোটি টাকা ব্যায় করে একের পর এক চলচ্চিত্রও তৈরি করে চলেছে মোকাররম। সেই থেকে কাজের ব্যস্থতার ফাঁক ফোকর পেলেই কক্সবাজার সহ দেশের বিভিন্ন দর্শনীয় স্থানের নামে ফাইভ স্টার হোটেলে ছুটে যায় চলচ্চিত্রের কথিত নায়িকাদের একান্ত সান্নিধ্য পেতে।

নারায়ণগঞ্জে শ্রমিক লীগ নেতা পলাশের আশীর্বাদে ফতুল্লায় রাজত্ব করলেও মোকাররম মূলত কিশোরগঞ্জ নিকলী থানা বিএনপির কার্যকরী সদস্য।

এ বিষয়ে বিএনপি নেতা ও লেবার সর্দার মোকাররমের সাথে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি সাংবাদিক নাম শুনতেই ফোনটি কেটে দেন।(চলবে)

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/এসডিপি/৩:১০পিএম/২৭/৬/২০১৮ইং)