• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৯:৩৭ অপরাহ্ন

নাটোরে ৩ দিনব্যাপী নারী ইজতেমা শুরু


প্রকাশের সময় : জানুয়ারী ২৬, ২০১৯, ৫:২৩ PM / ৩৮
নাটোরে ৩ দিনব্যাপী নারী ইজতেমা শুরু

ঢাকারনিউজ২৪.কম, নাটোর : নাটোরের বড়াইগ্রামের মৌখড়া ইসলামিয়া মহিলা ডিগ্রি কলেজ মাঠে তিন দিনব্যাপী ১৩তম নারী ইজতেমা শুরু হয়েছে।

শনিবার দুপুরে ইজতেমার আলোচনা করছেন হযরত মাওলানা দেলোয়ার হোসেন যুক্তিবাদী ও কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক জান্নাতুল ফেরদৌস।

আগামী সোমবার মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে ৩ দিনের এই মহিলা ইজতেমা। আখেরী মোনাজাত পরিচালনা করবেন পাবনা থেকে আগত হযরত মাওলানা মেহেদী হাসান মিলন।

এলাকার সমাজসেবী আলহাজ শের আলী শেখের উদ্যোগে ২০০৭ সাল থেকে এই নারী ইজতেমা শুরু হয়।

তিনি বলেন, সমাজে পুরুষদের ধর্মীয় জ্ঞান প্রচারের নানা অনুষ্ঠান ও আনুষ্ঠানিক কার্যক্রম থাকলেও নারীদের ক্ষেত্রে তেমন কোনো সুযোগ-সুবিধা নেই বললেই চলে। তাই নারীদের ধর্মীয় জ্ঞান প্রদানের লক্ষ্যেই তিনি এই ইজতেমার আয়োজন করেন।

২০০৭ সালে প্রথম এই ইজতেমার আয়োজন করে এলাকার ব্যাপক সাড়া পেয়ে এটা নিয়মিত শুরু করেছেন বলে তিনি জানান।

তিনি আশা করেন, তার মৃত্যুর পরও এই নারী ইজতেমা চালু থাকবে। স্থানীয় প্রশাসন এ ইজতেমায় আগত নারী মুসুল্লিদের জন্য সকল প্রকার নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করেছেন।

বড়াইগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা আনোয়ার পারভেজ জানান, ইজতেমা শুরুর দিন থেকে শেষ পর্যন্ত উপজেলা প্রশাসনের একটি টিম সব সময় তদারকীর কাজ চালিয়ে যাবে। যেকোনো পরিস্থিতি মোকাবেলায় তারা সতর্ক রয়েছেন।

বড়াইগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দিলিপ কুমার দাস জানান, নারী ইজতেমাকে ঘিরে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। ইজতেমা প্রাঙ্গণসহ আশপাশে পুলিশ সদস্য নিয়োজিত রয়েছে। এছাড়াও ভেতরে পর্যাপ্ত নারী পুলিশ দায়িত্বরত রয়েছেন।

কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই তিন দিনের এই নারী ইজতেমা শেষ হবে বলে জানান ওসি।
(ঢাকারনিউজ২৪.কম/আরএম/৫:২৪পিএম/২৬/১/২০১৯ইং)