• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৮:২৮ পূর্বাহ্ন

নন্দীগ্রামে ৩০ টাকায় ধান ও ৪৪ টাকায় চাল কিনছে সরকার


প্রকাশের সময় : মে ১০, ২০২৩, ৭:২৯ PM / ১৫৭
নন্দীগ্রামে ৩০ টাকায় ধান ও ৪৪ টাকায় চাল কিনছে সরকার

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার নন্দীগ্রাম উপজেলায় চলতি মৌসুমে সরকারিভাবে বোরো ধান ও চাল সংগ্রহের উদ্বোধন করা হয়েছে।

 

বুধবার দুপুরে উপজেলা খাদ্য গুদামে আনুষ্ঠানিকভাবে ফিতা কেটে এ কার্যক্রমের উদ্বোধন করেন বগুড়া-৪ আসনের সংসদ সদস্য একেএম রেজাউল করিম তানসেন। এসময় তিনি বলেন, আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলের সরকার কৃষি ও কৃষক বান্ধব। কৃষকদের ভাগ্যের উন্নয়নে কাজ করছে সরকার। সরকারি গুদামে ধান ও চাল বিক্রির সময় কৃষকরা যেন কোনোভাবেই হয়রানির শিকার না হন, সেদিকে খেয়াল রাখতে হবে। কৃষকদের লাভবান করার উদ্দেশ্যে প্রতি বছর সরাসরি কৃষকের কাছ থেকে ধান ও চাল ক্রয় করে সরকার।
কার্যক্রমের উদ্বোধনকালে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার শিফা নুসরাত, উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল আশরাফ জিন্নাহ, মহিলা ভাইস চেয়ারম্যান শ্রাবণী আকতার বানু, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ আদনান বাবু, নন্দীগ্রাম পৌর আওয়ামী লীগের সভাপতি মুক্তার হোসেন বকুল, খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা শারমিন আক্তার, খাদ্য নিয়ন্ত্রক মো. মাজেদুল ইসলাম, আওয়ামী লীগ নেতা আব্দুল বারীক, জাসদ নেতা নুরুল ইসলাম তোতা, উপজেলা চালকল মালিক সমিতির সভাপতি বদরুদ্দোজা তৌফিক প্রমুখ।
চলতি মৌসুমে নন্দীগ্রাম উপজেলায় কৃষকদের কাছ থেকে ৩০ টাকা দরে ১ হাজার ৪৫০ মেট্রিকটন ধান এবং ৪৪ টাকা দরে ২ হাজার ৭৫৩ মেট্রিকটন সিদ্ধ চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। আগামী ৩১ আগস্ট পর্যন্ত ধান ও চাল সংগ্রহ করা হবে।