• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৩:৪৯ পূর্বাহ্ন

দ্রুত জলাবদ্ধতার সমস্যা সমাধানের আশ্বাস শামীম ওসমানের


প্রকাশের সময় : জুন ১৯, ২০২০, ১১:১৯ PM / ৭৪
দ্রুত জলাবদ্ধতার সমস্যা সমাধানের আশ্বাস শামীম ওসমানের

ঢাকারনিউজ২৪.কম, নারায়ণগঞ্জ : টানা বৃষ্টিতে নারায়ণগঞ্জে ডিএনডির অভ্যন্তরে সৃষ্ট জলাবদ্ধতায় এলাকাবাসীর ভোগান্তির জন্যে ক্ষমা চেয়ে‌ছেন নারায়ণগঞ্জ-৪ আস‌নের সংসদ সদস্য শামীম ওসমান। পাশাপা‌শি তা দ্রুত নিরসন করতে আজ থেকেই পানি নিষ্কাশনের কাজ শুরু করা হবে বলে জানিয়েছেন তি‌নি।

শুক্রবার (১৯জুন) নগরীর রাই‌ফেল ক্লা‌বে দুপু‌রে এক সংবাদ স‌ম্মেল‌নে শামীম ওসমান এ কথা ব‌লেন। পরে তিনি জলাবদ্ধ এলাকা পরিদর্শন করেন।

ডিএনডির জলাবদ্ধতা প্রসঙ্গে সংসদ সদস্য শামীম ওসমান আরও জানান, এ সমস্যা সমাধানের বিষয়ে ইতিমধ্যে তিনি প্রধানমন্ত্রীর দফতরসহ পানি সম্পদ মন্ত্রনালয় এবং ডিএনডি উন্নয়ন পকল্পের দায়িত্বে থাকা সেনা কর্মকর্তাদের সাথে কথা বলেছেন। আজকের মধ্যেই সেনাবাহিনী উচ্চ ক্ষমতাসম্পন্ন দুইটি পাম্প চালু করে পানি নিষ্কাশনের কাজ শুরু করবেন এবং এতে দ্রুত সফলতা আসবে বলে আশ্বস্ত করেছেন।

জলাবদ্ধতার বিষয়ে দু:খ প্রকাশ করে ক্ষমা চেয়ে শামীম ওসমান জানান, ডিএনডির উন্নয়ন প্রকল্পের জন্য পরবর্তী আর্থিক বরাদ্দের ব্যাপারে প্রধানমন্ত্রীর দফতরে তিনি আলাপ করেছেন। আরও যে পরিমান অর্থের প্রয়োজন সেটা বরাদ্দ হয়ে গেলে সেনাবাহিনী এই প্রকল্পকে হাতির ঝিলের চেয়েও মনোমুগ্ধকর অবস্থার সৃষ্টি করবেন। এতে প্রায় বিশ লাখ মানুষ স্থায়ীভাবে জলাবদ্ধতা থেকে রেহাই পাবেন বলে শামীম ওসমান আশা প্রকাশ করেন।

(ঢাকারনিউজ২৪.কম/কেএস/১১:১৭পিএম/১৯/৬/২০২০ইং)