• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ১২:৪৯ পূর্বাহ্ন

তৃণমূলরাই দলের জন্য সবচেয়ে ত্যাগী : ফরিদ আহম্মেদ লিটন(ভিডিও)


প্রকাশের সময় : সেপ্টেম্বর ৬, ২০১৯, ৩:১৩ PM / ৮৫
তৃণমূলরাই দলের জন্য সবচেয়ে ত্যাগী : ফরিদ আহম্মেদ লিটন(ভিডিও)

ফতুল্লা ঘুরে এসে সোনিয়া দেওয়ান প্রীতি : ফতুল্লা থানা সেচ্ছাসেবকলীগ সভাপতি আলহাজ্ব ফরিদ আহম্মেদ লিটন। বর্তমানে ফতুল্লা থানা আওয়ামী লীগের সাধারন সম্পাদক পদপ্রার্থী তিনি। দাদা থেকে শুরু করে বাবা প্রয়াত শ্রমিক নেতা(সিবিএ সভাপতি ও আঞ্চলিক শ্রমিক নেতা) রাশেদ আলীর থেকে পারিবারিক সূত্রেই রাজনীতির শেকড়ের টান যার রক্তে বইছে। তবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে বুকে ধারন করে এবং নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য তূখোর জননেতা আলহাজ্ব একেএম শামীম ওসমানের হাত ধরে আনুষ্ঠানিকভাবে রাজনীতিতে প্রবেশ করেন ১৯৯৭ সালে ফতুল্লা ইউনিয়ন যুবলীগের সভাপতির দায়িত্ব গ্রহণের মধ্যদিয়ে। এরপর ২০০৩ সালে সম্মেলণের মাধ্যমে ফতুল্লা থানা সেচ্ছাসেবক লীগের সভাপতি নির্বাচিত হয়ে এখনো পর্যন্ত দায়িত্ব পালন করে চলেছেন ফরিদ আহম্মেদ লিটন। রাজনীতির বাইরে একজন পুুদস্তুর ব্যবসায়ী হিসেবেও যিনি শ্রমিকবান্ধব মনোভাবের জন্য সর্বত্র জনপ্রিয়।

শুধু রাজনীতি বা ব্যবসায়ী হিসেবেই নয়, একজন তরুণ সমাজ সেবক হিসেবেও ব্যাপক ভূমিকা রেখে চলেছেন তিনি। ফতুল্লার স্কুল-মসজিদ-মাদ্রাসা থেকে শুরু করে বিভিন্ন প্রতিষ্ঠানে দায়িত্ব পালন এবং দান-অনুদানের মাধ্যমে সেসব প্রতিষ্ঠানের উন্নয়নে ভূমিকা রেখে চলেছেন তিনি। সমাজ পরিবর্তনে নানা ভূমিকারাখায় ফরিদ আহম্মেদ লিটন ইতিমধ্যেই অসংখ্য সম্মাণনায় ভূষিত হয়েছেন। তবে কখনোই পদ-পদবির বড়াই কিংবা নিজেকে জাহির করার মনোভাব তার মাঝে দেখা যায়না।

এলাকা থেকে মাদক, সন্ত্রাস, চাঁদাবাজ, বাল্যবিয়ে, ইভটিজিং প্রতিরোধে অসামান্য ভূমিকা পালন করে চলেছেন এই মানুষটি। যেখানে প্রতিনিয়ত সন্ত্রাসীদের অস্ত্রের ঝনঝনানীতে এলাকার মানুষকে আতংকে দিন কাটাতে হতো সেখানে তিনি প্রশাসনকে সাথে নিয়ে আলহাজ্ব একে এম শামীম ওসমানের নেতৃত্বে বলিষ্ট ভূমিকা রেখে শান্তির সবুজ বনানীতে পরিনত করেছেন।

ফরিদ আহম্মেদ লিটন দলের জন্য ত্যাগী ও তৃণমূল নেতাকর্মীদের সঠিক মূল্যায়নের মাধ্যমে রাজনীতিতে সামনে এগিয়ে যেতে চান। তার মতে- তৃণমূলরাই দলের জন্য সবচেয়ে ত্যাগ স্বীকার করে। সুতরাং তাদেরকে সবার আগে মূল্যায়ন করা উচিত। সংসদ সদস্য একেএম শামীম ওসমান এর সহযোগিতায় অচিরেই ফতুল্লা থানা আওয়ামী লীগের সাধারন সম্পাদক নির্বচিত হলে সবার আগে তিনি তৃণমূল নেতাকর্মীদের মূল্যায়নের চেষ্টা করবেন বলে মত প্রকাশ করেন।

পাশাপাশি আগামীতে ফতুল্লা ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করে চেয়ারম্যান নির্বাচিত হলে সমাজ সেবায় নিজেকে আরো বেশি সম্পৃক্ত করার ইচ্ছে পোষণ করেন তিনি।

ভিডিও সংবাদটি দেখতে নিচের লিংকে ক্লিক করুন- 

https://www.facebook.com/dhakarn24/videos/371159850221459/?t=45

 

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/৩:১৩পিএম/৬/৯/২০১৯ইং)