• ঢাকা
  • রবিবার, ২৬ মে ২০২৪, ০৯:২৭ পূর্বাহ্ন

ডিবি পরিচয়ে অটো ক্রেতাকে ভয় দেখিয়ে নগদ টাকা ও মোবাইল ছিনতাই 


প্রকাশের সময় : জানুয়ারী ২০, ২০২৪, ১০:৫১ PM / ৩৬৫
ডিবি পরিচয়ে অটো ক্রেতাকে ভয় দেখিয়ে নগদ টাকা ও মোবাইল ছিনতাই 

সিদ্ধিরগঞ্জ সংবাদদাতা : রাতের আঁধারে ডিবি’র নাম ভাঙ্গিয়ে অসহায় রাজনের অটোরিকশা ক্রয় করার নগদ ৩৪ হাজার টাকা ও মোবাইল ফোন ছিনতাই করে নিয়ে যায় অপরাধী চক্র। এবং আরো ১৫ হাজার টাকা দাবি করে বলে এমটাই অভিযোগ উঠে এসেছে সিদ্ধিরগঞ্জ থানাধীন বৌ বাজার এলাকার মোঃ জহির ভান্ডারীর পুত্র অপু গং এর বিরুদ্ধে।

ঘটনার সূএে যানা যায়, সিদ্ধিরগঞ্জ থানার পশ্চিম এনায়েত নগর আইল পাড়া পাঠানটুলী এলাকার মৃতঃ আঃ মালেক এর পুত্র মোঃ রাজন (৩০) বলেন, আমি পেশায় একজন অটো চালক। অপু (৩৫) পিতাঃ মোঃ জহির ভান্ডারি, সাং বউবাজার, তোতলা নজু (৪০) পিতা: অজ্ঞাত •সাং ‘তাঁতখানা, তারা উভয়ে মাদক ব্যবসায়ী ও মাদক সেবী হিসেবে চিহ্নিত । তারা একটি সংঘবদ্ধ অপরাধী চক্র।তারা আমাকে বেশ কিছু দিন পূর্বে তাদের সাথে মাদক বিক্রি ও মাদক সেবনের প্রস্তাব দিলে আমি তাদের প্রস্তাবে অস্বীকার করি। তাদের প্রস্তাবে রাজী না হওয়ায় আমাকে বিভিন্ন সময়ে বিভিন্ন ভঙ্গিতে ভয়ভীতি সহ মিথ্যা মামলায় ফাসিয়ে দিয়ে হয়রানী করবে বলে হুমকী ধামকি দিয়ে থাকে। আমি তাদের হুমকি তোয়াক্কা না করে আমার ভাবে কাজ করে চলেছি। জীবন জীবিকার প্রয়োজনে একটি অটো রিকশা কেনার চিন্তা করি। কিন্তু আমার হাতে নগদ টাকা না থাকায় আমার খালাতো ভাই মোঃ মিঠুন এর থেকে ১৯ জানুয়ারী রাত্র ১১:৩০ ঘটিকার সময় ৩৪,০০০/- (চৌত্রিশ হাজার) টাকা নিয়ে বাড়ী ফেরার পথে অপু ও তোতলা নজু আমার গতি পথ রোধ করিয়া ডিবির এস আই কায়েস তোকে ডাকে। আমি ডাকার কারন সম্পর্কে জানতে চাইলে অজ্ঞাতনামা এক ব্যক্তির সামনে নিয়ে যায় এবং তাঁকে কায়েস স্যার বলে সন্ধোধন করে।এবং পরিচয় দিয়ে ডিবির সামনে অপু ও তোতলা নজু আমার কাছে থাকা নগদ ৩৪,০০০/- (চৌত্রিশ হাজার ) টাকা ও আমার মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে যায় । যাহার মূল্য অনুমানিক ২০,০০০/ (বিশ হাজার)। সেই সাথে আরো ১৫,০০০ (পনের হাজার) টাকা দাবি করে। আমি ভয়ে ১০,০০০ (দশ হাজার) টাকা দিবো বলিরা তাহাদের নিকট হইতে ছুটে আসি। বাড়িতে এসে খালাতো ভাই মিঠুকে বিষয়টি জানালে ডিবি কায়েস স্যারের ফোনে কল করে জানতে পারেন দুই দিন যাবৎ তিনি ছুটিতে। এবং তার নাম ভাঙ্গিয়ে যারা অপরাধ করেছে তাদের বিষয়ে থানায় অভিযোগ করার পরামর্শ দেন। কিন্তু অপরাধীরা আমাকে ২০ জানুয়ারি বিকেলে ০১৭১৫৭৯৬০৪৪, ০১৯৭৯৫৩১০৩৯ হতে আমাকে ফোন করে ১০ হাজার টাকা পাঠাতে বলে। আর যদি টাকা না পাঠাই তাহলে আমাকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি ও গ্রাণে মেরে ফেলবে বলে হুমকি দেয়। আমি উপায়ন্তর না পেয়ে সিদ্ধিরগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ করি।
এ বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ আমলে নিয়ে অপরাধের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক ব্যবস্থা গ্রহন করবে বলে আমি আশাবাদী।
এ বিষয়ে জানতে অভিযোগ তদন্তের দায়িত্বে থাকা সিদ্ধিরগঞ্জ থানার এস আই আনোয়ার হোসেনকে একাধিক বার ফোন দিলেও তিনি কলটি রিসিভ করেননি।