• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৯:০৮ পূর্বাহ্ন

জাপানিজদের সুস্থ জীবন ও আকর্ষণীয় ফিগারের রহস্য কি?


প্রকাশের সময় : মে ২৯, ২০১৭, ২:৪৬ PM / ৫৯
জাপানিজদের সুস্থ জীবন ও আকর্ষণীয় ফিগারের রহস্য কি?

 

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : তুলনামূলকভাবে জাপানিজরা দীর্ঘায়ুর অধিকারী হোন। শুধু তাই নয় জাপানিজদের ত্বক অন্যান্য দেশের মানুষদের তুলনায় বেশি সুন্দর এবং কোমল হয়ে থাকে। এমনকি তাদের দেহে কোথাও খুঁজে পাওয়া যায় না বাড়তি মেদ! তাদের এই সুস্বাস্থ্যের পিছনে রয়েছে তাদের লাইফ স্টাইল। জাপানিজরা কিছু নিয়ম মেনে চলে যা তাদেরকে পেতে সাহায্য করে সুন্দর ত্বক এবং আকর্ষণীয় ফিগার।

১। গ্রিন টি পান

গ্রিন টিতে প্রচুর পরিমাণে অ্যান্টি অক্সিডেন্ট রয়েছে। এটি শুধুমাত্র বয়স রুখে দেয় না এরসাথে সাথে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করে ওজন হ্রাস করতে সাহায্য করে। জাপানিজরা কমপক্ষে এক থেকে দুই কাপ গ্রিন টি পান করেন প্রতিদিন।

২। সি-ফুড পছন্দ করেন

তারা মুরগির মাংস, রেড মিটের চেয়ে সি ফুড খেতে বেশি পছন্দ করেন। তারা স্যামন, টুনা এবং সামুদ্রিক চিংড়ি খেতে বেশি পছন্দ করে। সামুদ্রিক মাছে প্রচুর পরিমাণ প্রোটিন এবং ওমেগা থ্রি ফ্যাটি অ্যাসিড রয়েছে।

৩। ফারমেন্টেড ফুড

কিমচি, টেম্পে, মিসো, সাওয়ারক্রাউট, কোম্বুচা এবং কেফার ইত্যাদি ফারমেন্টেড ফুড জাপানিজরা খেয়ে থাকেন। এতে প্রচুর পরিমাণ এনাজাইম, ভিটামিন এবং প্রোবায়োটিকস রয়েছে। যা অন্ত্রের ভিতরে স্বাস্থ্যকর ব্যাকটেরিয়া তৈরি করে।

৪। হাঁটা

বিভিন্ন গবেষণায় দেখা গেছে যে, জাপানিজরা হাঁটতে পছন্দ করেন। তারা নিয়মিত হাঁটেন। হাঁটা স্ট্রেস কমিয়ে তাদের স্লিম রাখতে সাহায্য করে।

৫। মার্শাল আর্টস

জাপানের নারী পুরুষ উভয় মার্শাল আর্টস যেমন জুডো, ক্যারাটে, আইকিডো নিয়মিত চর্চা করে থাকেন। মার্শাল আর্টস তাদের দেহকে শক্তিশালী করে তোলে। তাদের সহ্য ক্ষমতাও অনেক বেশি হয়ে থাকে।

৬। অল্প পরিমাণে খাওয়া

জাপানিজরা একাসাথে বেশি পরিমাণ খাবার গ্রহণ করেন না। তারা অল্প পরিমাণে খাবার গ্রহণ করেন। যা ক্যালরি পরিমাণ কম রেখে ওজন নিয়ন্ত্রণে সাহায্য করে।

৭। মেডিটেশন

সকল দুশ্চিন্তা দূর করে সুস্থ সুন্দর জীবন পেতে মেডিটেশনের জুড়ি নেই। জাপানিজদের জীবনের গুরুত্বপূর্ণ একটি অংশ হলো মেডিটেশন। নারী, পুরুষ, তরুণ, বুড়ো সবাই মেডিটেশন চর্চা করে থাকেন। সূত্র : বোল্ড স্কাই
(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/২:৪৫পিএম/২৯/৫/২০১৭ইং)