• ঢাকা
  • সোমবার, ২৭ মে ২০২৪, ০৩:৩২ পূর্বাহ্ন

ঘোষনা হলো বহুল কাংখিত ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি


প্রকাশের সময় : অগাস্ট ১, ২০১৮, ১২:২৮ AM / ১১১
ঘোষনা হলো বহুল কাংখিত ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি

মাহাবুব আলম শ্রাবন (বিশেষ প্রতিনিধি) : নানা জল্পনা-কল্পনাকে পাশ কাটিয়ে দেখা মিললো সেই কাংখিত মূহুর্তের।

বাংলাদেশের ইতিহাস আর ঐতিহ্যের গর্বিত সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। অনেক চড়াই উতরাই পেরিয়ে নতুন নেতৃত্বের দিকে অগ্রসর এই সংগঠন।

এরই মধ্যে বাংলাদেশ ছাত্রলীগের নতুন কমিটি অনুমোদন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে মো. রেজানুল হক চৌধুরী শোভনকে সভাপতি ও গোলাম রাব্বানীকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

মঙ্গলবার (৩১ জুলাই) আগামী দুই বছরের জন্য বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয়, ঢাকা বিশ্ববিদ্যালয় এবং ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের কমিটি অনুমোদন করা হয়। সভানেত্রীর পক্ষে কমিটি ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক জনাব ওবায়দুল কাদের।

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সাদ্দাম হোসাইন এবং সাধারণ সঞ্জিত চন্দ্র দাস।

ঢাকা মহানগর উত্তরের সভাপতি মো. ইব্রাহিম এবং সাধারণ সম্পাদক সাইদুর রহমান হৃদয়। ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মেহেদী হাসান এবং সাধারণ সম্পাদক মো. জোবায়ের আহমেদ।

এর আগে ২০১৫ সালের ২৬ ও ২৭ জুলাই সাইফুর রহমানকে সভাপতি ও এস এম জাকির হোসাইনকে সাধারণ সম্পাদক করে ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করা হয়। গণতন্ত্র অনুযায়ী ছাত্রলীগের কমিটির মেয়াদ দুই বছর। আর ২০১৭ সালের জুলাইয়ে এই কমিটি বিলুপ্ত হওয়ার কথা থাকলে তার ব্যাপ্তিকাল ছিল দীর্ঘ। ঠিক তারই ধারাবাহিতা বজায় রেখে গেলো, ১১ ও ১২ই মে কেন্দ্রীয় কমিটি ঘোষনা ছাড়াই অনুষ্ঠিত হয়ে গেলো, আন্দোলন আর সংগ্রামের সূতিকাগার ও দেশের বৃহত্তম প্রাচীন ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ২৯তম জাতীয় সম্মেলন।

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/১২:২৬এএম/১/৮/২০১৮ইং)