• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১১:৪১ অপরাহ্ন

খেলা দেখাকে কেন্দ্র করে সাভারে আওয়ামী লীগ-বিএনপির সংঘর্ষ, আহত ১০


প্রকাশের সময় : জুলাই ৭, ২০১৮, ১০:২৫ PM / ২৯
খেলা দেখাকে কেন্দ্র করে সাভারে আওয়ামী লীগ-বিএনপির সংঘর্ষ, আহত ১০

নাজমুল হুদা, সাভার : সাভারের রাস্তা বন্ধ করে প্রজেক্টরে ফুটবল খেলা দেখাকে কেন্দ্র করে আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে বিএনপির সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

শুক্রবার গভীর রাতে সাভার পৌর এলাকার কর্ণপাড়া মহল্লায় এ ঘটনা ঘটে।এঘটনায় সাভারে ঢাকা জেলা উত্তর তাঁতী লীগের সভাপতি হাজী মোবারক হোসেন খোকনসহ ১০ জন আহত হয়েছেন। এছাড়া রহমত উল্লাহ নামের এক বিএনপি নেতাকে গ্রেফতার করেছে পুলিশ।

খবর পেয়ে সাভার মডেল থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থি নিয়ন্ত্রণে আনে ।

এলাকাবাসী জানায়, গতকাল রাতে সাভারের কর্ণপাড়া এলাকায় নিজ বাড়িতে ফিরছিলেন ঢাকা জেলা উত্তর তাঁতী লীগের সভাপতি মোবারক হোসেন খোকন। এসময় পৌর বিএনপি সভাপতির ভাই রহমত উল্লাহ রাস্তা বন্ধ করে প্রজেক্টরে ফুটবল খেলা দেখছিলো। এই ব্যাপারে প্রতিবাদ করা হলে ২গ্রুপের সংঘর্ষ শুরু হয়।

বিএনপি নেতা রহমতউল্লাহ, সেন্টু,শাওন, সাব্বির, সোহান, আসলাম, বুলবুল, মন্টু ও রাসেদ তাদের উপর হামলা চালায়। পরে স্থানীয়রা আশঙ্কাজনক অবস্থায় মোবারক হোসেন খোকনকে দ্রুত উদ্ধার করে চিকিৎসার জন্য সাভারের এনাম মেডিক্যাল কলেজ এন্ড হাসপাতালে ভর্তি করে। খবর পেয়ে সাভার মডেল থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ঢাকা জেলা উত্তর তাঁতী লীগের সভাপতি হাজী মোবারক হোসেন খোকন বলেন, আমি আমার পরিবার নিয়ে বাড়ীতে ফেরার সময় রাস্তা বন্ধ দেখে আমি প্রতিবাদ করলে আমাদের উপর হামলা করে এতে আমার মা ,বোন, ও নেতা কর্মীরা আহত হয়।

এ ব্যাপারে সাভার পৌর বিএনপির নেতা রেফাত উল্লাহ বলেন, ‘আওয়ামী লীগের দলীয় নেতাকর্মীরা উস্কানি না দিলে এ ঘটনা ঘটতো না। এ ঘটনার জন্য ক্ষমতাসীনরাই দায়ী।’

এবিষয়ে সাভার মডেল থানার অফিসার ইনচার্য (ওসি) মোহসিনুল কাদির বাংলাদেশ প্রতিদিনকে বলেন, বিষয়টি তদন্ত করে বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এ ঘটনায় সাভার মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/১০:১০পিএম/৭/৭/২০১৮ইং)