• ঢাকা
  • রবিবার, ২৬ মে ২০২৪, ০৩:৪৮ পূর্বাহ্ন

ক্যারিবীয়দের বিপক্ষে শ্বাসরূদ্ধকর ম্যাচে পাকিস্তানের জয়


প্রকাশের সময় : মার্চ ৩১, ২০১৭, ৯:৪৭ AM / ৪৭
ক্যারিবীয়দের বিপক্ষে শ্বাসরূদ্ধকর ম্যাচে পাকিস্তানের জয়

ঢাকারনিউজ২৪.কম:

জয়ের জন্য শেষ ওভারে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের প্রয়োজন ছিল ১৪ রান। ব্যাটসম্যান সুনিল নারিন এবং জ্যাসন হোল্ডার। পাকিস্তানের বোলার হাসান আলি। প্রথম দুই বলেই বাউন্ডারি। ২ বল থেকেই চলে এলো ৮ রান। তৈরি হলো শ্বাসরূদ্ধকর পরিস্থিতি। বাকি চার বলে ৬ রান তো তাহলে অনায়াসেই চলে আসবে।

এই যখন পরিস্থিতি তখন তৃতীয় বলে কোনো রানই নিতে পারলেন না নারিন; কিন্তু পাকিস্তানের লাভ কিছু হলো না। কারণ, পরের বলেই দিলেন ওয়াইড। শ্বাসরূদ্ধকর পরিস্থিতি তৈরি হলো তখনই। পরের বলটিও ডট দিলেন হাসান আলি।

শেষ দুই বলে প্রয়োজন আর ৫ রান। এমন সময়ই রানআউট হয়ে গেলেন সুনিল নারিন। খেলার একেবারে শেষ মুহূর্তে নাটকীয় মোড়। এক বলে দরকার ৫ রান। শেষ বলটিতে জ্যাসন হোল্ডার নিতে পারলেন মাত্র ১ রান। ৮ উইকেটে ১২৯ রানেই থেমে গেলো ওয়েস্ট ইন্ডিজ।  শেষ পর্যন্ত শ্বাসরূদ্ধকর ম্যাচটিতে ৩ রানের জয় নিয়ে মাঠ ছাড়লো পাকিস্তান।

তবে শেষ মুহূর্তের ওই নাটকীয়তার চেয়ে পাকিস্তানের জয়ের জন্য মূলতঃ অবদান রেখেছেন তরুণ খেলোয়াড় সাদাব খান। এই লেগ স্পিনারের বল খেলতেই পারেনি ক্যারিবীয় ব্যাটসম্যানরা। ৪ ওভার বল করে মাত্র ১৪ রান দিয়ে ৪টি উইকেট নিয়েছেন এই তরুণ তুর্কি। শুধু তাই নয়, একটি মেডেনও দিয়েছেন তিনি।

পোর্ট অব স্পেনের কুইন্স পার্ক ওভালে টস হেরে পাকিস্তানের করা ১৩২ রানের জবাব দিতে নেমে রানআউট এর সাদাব খাণের ঘূর্ণির মুখে পড়ে ক্যারিবীয়রা। এভিন লুইস প্রথমেই রানআউট হয়ে যান। এরপর ৫০ রানের জুটি গড়েন চাডউইক ওয়ালটন এবং মারলন স্যামুয়েলস। ২১ রান করে ওয়ালটন ফিরে যান সাদাব খানের বলেই। সর্বোচ্চ ৪৪ রান করা স্যামুয়েলসও আউট হন সাদাবের ঘূর্ণিতে উইকেটের পেছনে সরফলাজের হাতে ক্যাচ দিয়ে।

এরপর আর কোনো ব্যাটসম্যান দাঁড়াতেই পারেনি পাকিস্তানি বোলারদের সামনে। শেষ দিকে ১৭ বল খেলে জ্যাসন হোল্ডার ২৬ রান করে চেষ্টা করেছিলেন ক্যারিবীয়দের জয় উপহার দিতে; কিন্তু শেষ ওভারের নাটকীয়তায় সেটাও আর সম্ভব হলো না।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই স্কোরবোর্ডে রান তোলার আগে আউট হয়ে যান কামরান আকমল। এরপর আহমেদ শেহজাদ (১৪), বাবর আজম (২৭), শোয়েব মালিক (২৮) এবং একেবারে শেষ দিকে ওয়াহাব রিয়াজের ১০ বলে ২৪ রানের সুবাধে ক্যারিবীয়দের সামনে মাত্র ১৩২ রানের চ্যালেঞ্জ ছুড়ে দিতে সক্ষম হয় পাকিস্তান। শেষ বলে অবশ্য তারা অলআউটও হয়ে গিয়েছিল।

ক্যারিবীয়দের পক্ষে ৩টি করে উইকেট নেন কার্লোস ব্র্যাথওয়েট এবং সুনিল নারিন। স্যামুয়েল বদ্রি ২টি এবং ১টি নেন কেসরিক উইলিয়ামস। ৪ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে পাকিস্তান প্রথম ২টি জিতে ২-০ ব্যবধানে এগিয়ে রয়েছে।

 

  (ঢাকারনিউজ২৪.কম/এনএম /০৯.৪৪ এএম/৩১//২০১৭ইং)