• ঢাকা
  • বুধবার, ০৮ মে ২০২৪, ০৩:৪৮ অপরাহ্ন

কেভিড-১৯ আতংক নয় সচেতনতা’ই সুরক্ষা


প্রকাশের সময় : জুন ২, ২০২০, ৩:৪০ PM / ৩৬
কেভিড-১৯ আতংক নয় সচেতনতা’ই সুরক্ষা

মাকাম মুসনাদ ইলমী : ২০১৯ এর শেষের দিক থেকে ২০২০ এ সমগ্র পৃথিবী জুড়ে আতংক ও মৃত্যু যন্ত্রণায় কাতরাচ্ছে বাংলাদেশও- যার নাম করোনা ভাইরাস কোভিড-১৯ চীন থেকে গোটা বিশ্বে ছড়িয়ে পড়ছে এই প্রাণঘাতি ভাইরাস- বাংলাদেশের শহর বন্দর গ্রামগঞ্জে কোথায় নেই তার প্রভাব? তার অদৃশ্য থাবায় প্রথম আক্রান্ত শুরুটা হয় নারায়ণগঞ্জ থেকে। কোভিড-১৯ আতংক নয় সচেতনতাই হতে পারে স্বাস্থ্য সুরক্ষা।
নারায়ণগঞ্জ সদর উপজেলা কুতুবপুর ইউনিয়ন ৯ নং ওয়ার্ডের রামারবাগ। এই গ্রামের একঝাঁক তরুন প্রজন্ম, এই করোনাকালীন সময়ে এলাকার মানুষের স্বাস্থ্য সুরক্ষা ও অসহায়দের পাশে দাড়াতে গড়ে তুলেছে একটি অনলাইন ভিত্তিক কমিউনিটি ফেইসবুক গ্রুপ।”রামারবাগ তরুণ প্রজন্ম” এই গ্রুপের উদ্যোগে পাড়া মহল্লার বিভিন্ন স্পটে তৈরি করেছে হাত ধোয়া ও সচেতনতা মুলক প্রচার ব্যাবস্থা। তাদের মহান উদ্যেগকে সাধুবাদ জানিয়ে পাশে থাকার আগ্রহ প্রকাশ করেছেন এলাকার সমাজ সেবক, ব্যাবসায়ী ও রাজনৈতিক নেতৃবৃন্দ-রা।


তাদের গ্রুপের বেশিরভাগই শিক্ষক,ছাত্র,ব্যবসায়ী ও সমাজসেবী মানুষ। এই গ্রুপের মাধ্যমে তারা নানাভাবে নিজ অবস্থান থেকে জনগণকে মহামারি করোনা ভাইরাস সম্পর্কে সকল তথ্য দিয়ে সচেতন করে চলছে।শুধু তাই নয় সকলের সহযোগীতায় সামর্থ অনুযায়ী অসহায়ের পাশে দাড়াতে বিত্তবানদের সহযোগিতা কামনা করছেন। তাদের এই উদ্যোগ শুধু অনলাইনে সীমাবদ্ধ নেই। অফলাইনে সবার কথা মাথায় রেখে তারা এলাকার কেন্দ্রীয় শাহী জামে মসজিদ সংলগ্ন বাজারসহ বিভিন্ন স্পটে – পথচারীদের, ক্রেতা, বিক্রেতা ও জনসাধারণের স্বাস্থ্য সুরক্ষা এবং নিরাপত্তার কথা চিন্তা করে একটি দারুন উদ্যোগ গ্রহন করেছে। প্রতিটি মোড়ে বিভিন্ন স্পটে সাবান দিয়ে হাত ধোয়াঁর ব্যবস্থা গ্রহণ করেছে। এলাকাবাসী তাদের এই মহান উদ্যোগের জন্য গ্রুপের এডমিন ও মডেরেটরদের ধন্যবাদ জানিয়েছেন। সচেতনতায় গড়ে উঠুক প্রতিটি পাড়া-মহল্লা এগিয়ে আসুক তরুণ সমাজ সহ সর্বস্তরের জনসাধারণ।

নিজে সুস্থ থাকুন পরিবার পরিজন কে স্বাস্থ্য সুরক্ষা আবদ্ধ রাখুন।
(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/৩:৩৯পিএম/২/৫/২০২০ইং)