• ঢাকা
  • মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৫:৫৬ পূর্বাহ্ন

কুড়িগ্রামে ১০দিন ধরে বাংলাদেশ ছাত্রলীগের ত্রাণ সহায়তা বিতরণ


প্রকাশের সময় : জুলাই ৩০, ২০১৯, ১২:২০ PM / ৩২
কুড়িগ্রামে ১০দিন ধরে বাংলাদেশ ছাত্রলীগের ত্রাণ সহায়তা বিতরণ

কুড়িগ্রাম থেকে আতাউর রহমান বিপ্লব : ৩০ ‍জুলাই কুড়িগ্রামের উলিপুর উপজেলার সীমান্তবর্তী দুর্গম সাহেবের আলগা ইউনিয়নের চেরাগের আলগার চরের বন্যা দুর্গত প্রায় আড়াইশ’ পরিবারের পাশে ত্রাণ সহায়তা নিয়ে পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ ছাত্রলীগ। ব্রহ্মপুত্রের উৎসমুখ এই চরে পানি তোড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হওয়ায় সহায়তার হাত বাড়ানোর আহ্বান জানায় চরের বান্যা দুর্গত মানুষগুলো।

মঙ্গলবার (৩০ জুলাই) প্রত্যন্ত দুর্গম চেরাগের আলগার চরে কুড়িগ্রাম প্রেসক্লাবের তত্বাবধানে ও ছাত্রলীগ সভাপতি রেজোয়ানুল হক শোভনের নিজস্ব সহায়তায় এসব ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। বানভাসীদের কিছুটা কষ্ট লাঘবে এবার সবার আগেই পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ ছাত্রলীগ।

১০ দিন ধরে কুড়িগ্রাম জেলার দুর্গম চরাঞ্চল ছাড়াও উলিপুর, চিলমারী, নাগেশ্বরী ও ভুরুঙ্গামারী, কচাকাটা উপজেলার বানভাসি মানুষের জন্য ত্রাণ সহায়তা হিসেবে নগদ টাকাসহ শুকনো শুকনো খাবার, চাল, ডাল, তেল, জরুরী ঔষধ বিতরণ করা হচ্ছে। ইতিমধ্যে ৩০ লাখ টাকা নগদ, সাড়ে ৪ লাখ টাকার শুকনো খাবার এবং সাড়ে ৫ লাখ টাকার চাল-ডালসহ অন্যান্য ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।

বাংলাদেশ ছাত্রীগের চলমান ত্রাণ বিতরণ কার্যক্রমগুলোতে কুড়িগ্রাম জেলা ও উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবি সংগঠনের নেতাকর্মীরা স্বতস্ফুর্তভাবে অংশ নিচ্ছেন।

গত রবিবার (২১ জুলাই) কুড়িগ্রাম শহর লাগোয়া ধরলা সেতু এলাকায় বানভাসী পরিবারের মাঝে ছাত্রলীগের ত্রান সহায়তা বিতরন কার্যক্রমের উদ্ধোধন করেন শিক্ষা প্রতিমন্ত্রী মো: জাকির হোসেন। এসময় উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদ, কুড়িগ্রাম জেলা প্রশাসক মোছা: সুলতানা পারভীন, সিভিল সার্জন ডাক্তার এস এম আমিনুল ইসলাম, প্রেসক্লাবের সভাপতি আহসান হাবীব নীলু, সাধারণ সম্পাদক আতাউর রহমান বিপ্লব, কেন্দ্রীয় ছাত্রলীগের উপ-সম্পাদক মেহেদী হাসান, উপ ত্রান বিষয়ক সম্পাদক সালেকুর রহমান শাকিল, জেলা ছাত্রলীগের সভাপতি রাকিব আহম্মেদ,সম্পাদক রাকিবুজ্জামান রনি, যুগ্ন সম্পাদক নুর আমিন,সাংগঠনিক সম্পাদক লিংকন প্রমুখ।

এছাড়াও বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি রেজানুল হক চৌধুরী শোভন নিজে উপস্থিত থেকে দুদিন ধরে নাগেশ্বরী, ভূরুঙ্গামারী উপজেলার ব্রহ্মপুত্র ও দুধকুমোর অববাহিকার প্রত্যন্ত চরাঞ্চলের বাভাসীদের পাশে দাঁড়িয়েছেন নগদ টাকাসহ বিভিন্ন ত্রাণ সামগ্রী ও মেডিকেল টিম নিয়ে। ত্রাণ বিতরণকালে ছাত্রলীগ সভাপতি বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবাবের সদস্যদের খোঁজখবর নেন এবং সর্বাত্মক সহায়তার আশ্বাস দেন। তার সহায়তায় কুড়িগ্রাম জেলার বিভিন্ন এলাকায় শুকনো খাবার, নগদ অর্থ সহ বিভিন্ন নিত্যপণ্য বিতরণ অব্যাহত রয়েছে।

দুর্গম এলাকাগুলোতে ত্রাণ বিতরণকালে রেজওয়ানুল হক চৌধুরী শোভন বলেন, যে কোনও দুর্যোগে ছাত্রলীগ বরাবরই মানুষের পাশে দাঁড়িয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আমরা সারাদেশে ত্রাণ সামগ্রী বিতরণ করছি, বন্যার্ত মানুষের সহযোগিতা করছি। দুর্যোগ মোকাবেলায সরকার যা যা করণীয় সবই করছে। আমরা এ দুর্যোগ শিগগিরই কাটিয়ে উঠব ইনশাল্লাহ। বাংলাদেশ ছাত্রলীগ সবসময় দেশের মানুষের কল্যানে কাজ করে। তাই মানুষের যেকোন দুর্যোগে বা বিপদে আমরা পাশে দাঁড়িয়ে দুর্ভোগ লাঘবে কাজ করে যাবো।

মঙ্গলবার (৩০ জুলাই) উলিপুর উপজেরার সাহেবের আলগার দুর্গম চেরাগের আলগার চরে কুড়িগ্রাম প্রেসক্লাবের তত্বাবধানে ও ছাত্রলীগ সভাপতি রেজানুল হক শোভনের সহায়তায় ত্রাণ সামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন, সাবেক ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা ও কুড়িগ্রাম প্রেসক্লাবের সাধারন সম্পাদক আতাউর রহমান বিপ্লব, বিশিষ্ট কবি ও সাংবাদিক মিজান খন্দকার, স্থানীয় জনপ্রতিনিধি কালু মিয়া, জেলা ছাত্রলীগের লিংকন, আলামিন প্রমুখ। কুড়িগ্রামে এবারের স্মরণকালের ভয়াবহ বন্যায় বানভাসি অসহায় মানুষের পাশে দাড়িয়ে ছাত্রলীগ ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে।
(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/১২:১৬পিএম/৩০/২০১৯ইং)