• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০২:০৫ অপরাহ্ন

কনডম দিয়ে গলায় ফাঁস লাগিয়ে দেয় কাস্টিং ডিরেক্টর!


প্রকাশের সময় : জুলাই ১৪, ২০১৮, ৩:৩৬ PM / ৩৮
কনডম দিয়ে গলায় ফাঁস লাগিয়ে দেয় কাস্টিং ডিরেক্টর!

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : কাস্টিং কাউচ নিয়ে সমস্যা নয়। স্পষ্টভাবে খুনের চেষ্টাও নয়। বরং বলা যায়, মেথড অ্যাক্টিংয়ের মোড়কে এর ভয়ঙ্কর ঘটনার শিকার হয়েছিলেন অস্কারজয়ী মার্কিন অভিনেত্রী মিরা সরভিনো। সম্প্রতি তিনি জানিয়েছেন, এক কাস্টিং ডিরেক্টর তাকে কনডম দিয়ে গলায় ফাঁস পরিয়ে দিয়েছিলেন। তখন তার বয়স ছিল ১৬ বছর। সেই বয়সে ঘটনাটি বোঝার মতো মানসিকতাও ছিল না তার। এ সংক্রান্ত একটি খবর প্রকাশ করেছে ভারতের সংবাদ প্রতিদিন পত্রিকা।

কাস্টিং কাউচ নিয়ে এর আগে সরব হয়েছিলেন মিরা সরভিনো। #MeToo মুভমেন্ট সমর্থন করেছিলেন তিনি। এবার মিরা একটি ব্যক্তিগত অভিজ্ঞতার কথা শেয়ার করেন। তিনি বলেন, ‘যখন আমার বয়স ১৬ বছর ছিল তখন প্রথম অডিশন দেই আমি। তখনই এক কাস্টিং ডিরেক্টর আমার সঙ্গে অশালীন ব্যবহার করেছিল। আমাকে ভৌতিক সিনেমার একটি সিন দেওয়া হয়েছিল। সেই সিন করার সময় আমাকে একটি চেয়ারে বসতে হয়। তখনই সেই কাস্টিং ডিরেক্টর আমাকে চেয়ারের সঙ্গে বেঁধে দেন। তারপর কনডম দিয়ে আমার গলায় ফাঁস লাগিয়ে দেন।’

পরে এমন কাজের জন্য ক্ষমা চেয়ে নেন ওই কাস্টিং ডিরেক্টর। বলেন, সিনটি ভয়ের ছিল। তাই আমি যাতে ভয় পাই, তাই ওই কাজ করা হয়েছিল। মিরা জানিয়েছেন, তখন তিনি অনেকটাই ছোট ছিলেন। কনডমের ‘স্বাদ’ বুঝতেন না। কিন্তু আজও তিনি এটা বোঝেন না, একজন কাস্টিং ডিরেক্টর কেন নিজের পকেটে কনডম নিয়ে ঘুরতেন। বিশেষ করে অডিশনে আসার সময় তো আর কনডমের ব্যবহার হতো না।

প্রথম জীবনে স্ট্রাগল করার সময় অনেকেই এমন পরিস্থিতির মুখোমুখি হতে হয়। তখন অনেকেই মনে মনে ভাবেন, এই সময় এমন কঠিন পরিস্থিতির মুখোমুখি তো হতেই হবে। কিন্তু মিরা জানান, এই মনোভাবের ফায়দা তোলে অনেকে।

(ঢাকারনিউজ২৪.কম/কেএস/৩:১৫পিএম/১৪/৭/২০১৮ইং)