• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৬:১৪ পূর্বাহ্ন

আমির সাধারণ বোলার : রোহিত


প্রকাশের সময় : জুলাই ৩০, ২০১৭, ৬:৫৬ PM / ৪৮
আমির সাধারণ বোলার : রোহিত

 

ঢাকারনিউজ২৪.কম, নয়াদিল্লি : গত বছর টি-২০ এশিয়া কাপের সময় পাকিস্তানের বাঁ হাতি পেসার মহম্মদ আমিরকে সাধারণ বোলার বলেছিলেন ভারতের তারকা ব্যাটসম্যান রোহিত শর্মা। এতদিন পরে সেই কথার জবাব দিলেন আমির। তবে তিনি রোহিতের উদ্দেশ্যে পাল্টা কোনও কটূ মন্তব্য করেননি। সৌজন্য বজায় রেখেই জবাব দিয়েছেন আমির।

সদ্যসমাপ্ত চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ভারতের বিরুদ্ধে অসাধারণ পারফরম্যান্স দেখান আমির। তিনি একক দক্ষতায় ভারতের ব্যাটিং লাইনআপে ধস নামান। রোহিত, বিরাট কোহলি ও শিখর ধবনকে আউট করে পাকিস্তানের জয় নিশ্চিত করেন আমির। গত বছরের এশিয়া কাপের ম্যাচেও ভারতের বিরুদ্ধে দারুণ পারফরম্যান্স দেখিয়েছিলেন তিনি। তাঁর বলেই আউট হন রোহিত। তবে তারপরেই আমির প্রসঙ্গে রোহিত বলেন, ‘ওকে নিয়ে মাত্রাতিরিক্ত হইচই হচ্ছে। আমার মনে হয় একটা ম্যাচের পরেই ওকে নিয়ে এত মাতামাতি করার কিছু নেই। ও ভাল বোলার, কিন্তু সেটা ওকে বারবার প্রমাণ করতে হবে। এখন লোকজন ওর সঙ্গে ওয়াসিম আক্রমের তুলনা করছে। কিন্তু ও একজন সাধারণ বোলার। কোনও একদিন ও ভাল বল করতেই পারে, কিন্তু তার মানে এটা নয় যে রোজ বিপক্ষের ব্যাটসম্যানদের উড়িয়ে দেবে। আমিরকে নিয়ে মাতামাতি বন্ধ হওয়া দরকার। পাকিস্তান দলে আরও পাঁচজন বোলার আছে। ওরাও ভাল পারফরম্যান্স দেখাচ্ছে।’
রোহিতের এই মন্তব্যের জবাবে আমির বলেছেন, ‘রোহিতের যেটা মনে হয়েছিল, সেটা বলেছে। এখন হয়তো আমার বিষয়ে ওর মতামত বদলেছে। ও কী বলেছিল, সেটা নিয়ে না ভেবে আমি দলের হয়ে ভাল পারফরম্যান্স দেখানো নিয়েই ভাবি। অন্যদের কথা নিয়ে ভাবতে গেলে চাপে পড়ে যেতে হয়। তাই আমি বিষয়টা এড়িয়ে যাই। একজন অন্য কাউকে বিশ্বমানের বলবে না সাধারণ, সেটা তার বিষয়। তবে আমি রোহিতকে সাধারণ বলব না। ও অসাধারণ ব্যাটসম্যান। ভারতের হয়ে দারুণ খেলছে। ওকে আমি শ্রদ্ধা করি।
(ঢাকারনিউজ২৪.কম/আরএম/৬:৫৫পিএম/৩০/৭/২০১৭ইং)