• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৫:১২ অপরাহ্ন

আত্রাইয়ে পতিসরে বিশ্বকবির ৭৮তম মহাপ্রয়াণ দিবস পালিত


প্রকাশের সময় : অগাস্ট ৬, ২০১৯, ৭:৩৩ PM / ৩৮
আত্রাইয়ে পতিসরে বিশ্বকবির ৭৮তম মহাপ্রয়াণ দিবস পালিত

মোঃ রুহুল আমীন, আত্রাই (নওগাঁ) প্রতিনিধি : বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ৭৮তম মহাপ্রয়াণ দিবস উপলক্ষে নওগাঁর আত্রাইয়ের পতিসরে আলোচনা সভা ও স্মৃতিচারণ অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার দিনব্যাপী কালীগ্রাম রথীন্দ্রনাথ ইনস্টিটিউশন মিলনায়তনে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, ভারতীয় সহকারী হাই কমিশার সঞ্জীব কুমার ভাটী।
কালীগ্রাম রথীন্দ্রনাথ ইনস্টিটিউশনের সভাপতি এম মতিউর রহমান মামুনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, রবীন্দ্র গবেষক ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গর্ভনর ড. আতিউর রহমান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে উপচার্য (দায়িত্বপ্রাপ্ত) প্রফেসর ড. চৌধূরী মো: জাকারিয়া, রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মোহা: মোকবুল হোসেন, নওগাঁ-৬ আসনের সাংসদ ইসরাফিল আলম, নওগাঁ অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) লিমন রায়, আত্রাই উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব এবাদুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার ছানাউল ইসলাম, রাজশাহী বরেন্দ্র বান্ধব চেয়ারম্যান তপন কুমার সেন, কালীগ্রাম রথীন্দ্রনাথ ইনস্টিটিউশনের প্রধান শিক্ষক আহসান হাবিব প্রমূখ। রবীন্দ্রনাথ ঠাকুরের প্রয়াণ দিবসে তার কর্মময় জীবনে ‘গ্রামোন্নয়ন ও সমাজ ভাবনাথসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন বক্তারা।
এসময় প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও বিভিন্ন গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের আগে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/৭:৩৪এম/৬/৮/২০১৯ইং)