• ঢাকা
  • মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৩:১৩ অপরাহ্ন

আজ মৃত্যুঞ্জয়ী ছাত্রনেতা জীবনের ২৬তম জন্মদিন


প্রকাশের সময় : জুন ১, ২০১৮, ১২:৩৩ AM / ৪৮
আজ মৃত্যুঞ্জয়ী ছাত্রনেতা জীবনের ২৬তম জন্মদিন

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : বাংলাদেশ ছাত্রলীগের অন্যতম সহ-সম্পাদক স্লোগান মাস্টার খ্যাত মৃত্যুঞ্জয়ী ছাত্রনেতা আনোয়ার হোসেন জীবনে ২৬ তম জন্মদিন আজ। ১৯৯২ সালের আজকের এই দিনে চাঁদপুরের বাবুরহাটের তারপুর চান্দি গ্রামে সম্ভ্রান্ত বেপারী পরিবারে তার জন্ম বাবা, এ কাদের বেপারী ও মা, আমেনা বেগমের প্রথম পুত্র জীবন। উত্তর পশ্চিম তরপুরচণ্ডী প্রাথমিক বিদ্যালয় থেকে পাশ করার পর ভর্তি হন চাঁদপুর হাসান আলী উচ্চ বিদ্যালয়ে। তৎকালীন বিএনপি আমলেই স্কুল ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হন তিনি।

বাবা প্রতিবছর বঙ্গবন্ধুর নতুন নতুন ছবি আনতেন। ছবির প্রেম থেকেই শুরু। দীর্ঘকায় সুদর্শন লোকটির প্রতি মোহাবিষ্ট হয়েই রাজনীতির পথে পা বাড়ানো।

বাবার স্বপ্ন পূরন করতেই ইট পাথরের নগরীতে পারি জমান জীবন। বাবার ইচ্ছে ছিলো ছেলে ডাক্তার হবে, তাই মেডিক্যালে ভর্তি কোচিং করতে ঢাকায় এলেও দেয়া হয়নি পরীক্ষা। কোচিং ও করা হয়নি নিয়মিত। সারাদিন কেটেছে রাজনীতি কিংবা মধুর ক্যান্টিনে। সেই সময়মের ঢাকা কলেজের এক তুখোড় ছাত্রলীগ নেতা হাত ধরেই শুরু ছাত্র রাজনীতির দীর্ঘ যাত্রা। ঢাকা কলেজ থেকে পদার্থ বিদ্যায় অর্জন করেছেন স্নাতক সম্মান।

চাঁদপুর বর্ণচোরা নাট্যগোষ্টীর সক্রীয় কর্মী আনোয়ার হোসেন জীবন আরণ্যকের মঞ্চ অভিনেতা। বক্তব্য-বির্তক রক্তদান কর্মসুচী ও রক্ত দানের তার সুনাম সূদীর্ঘ।

কিছু কিছু মানুষ আছেন, যারা পৃথিবীতে আসেন তাদের চারপাশের সবকিছুকে আলোকিত করার জন্য। তাদের উপস্থিতি সবাইকে আনন্দে মাতিয়ে রাখে। সামাজিক কিংবা পারিবারিক বন্ধনে বেঁধে রাখেন আশেপাশের মানুষগুলোকে।
পঙ্কিলতা যাদেরকে কখনো স্পর্শ করেনা। মন হয়না কখনো কলুষিত। নিষ্পাপতাই যাদের প্রধান শক্তি ঠিক সেরকম একজন অতি সাধারণ মানুষ হিসেবে হাজারো প্রানে বিরাজমান একটি নাম জীবন।

তার জন্মদিন সম্পর্কে তিনি সংবাদমাধ্যম কে জানান,

ফোন কিংবা ফেইসবুক দুটোতেই শুধু জন্মদিনের শুভেচ্ছা আর ভালোবাসা। সে তো জন্মদিনের প্রথম প্রহর থেকেই বন্ধু, সহকর্মী, ছোট ভাই আর শুভাকাঙ্ক্ষীদের দখলে। যেন ঈদের মিলনমেলা। তিনি বলেন, হয়তো আমি বেচে আছি এই মানুষগুলোর ভালোবাসার জোড়ে, কোনদিন এই ঋন শোধ হবার নয়।

এছাড়াও আরো সহস্র হাজার হাজার নেতাকর্মী আনোয়ার হোসেন জীবনের জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে।

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/১২:৩২এএম/১/৬/২০১৮ইং)