• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৩:৩২ অপরাহ্ন

অস্ট্রেলিয়া সফরে ফিরলেন মালিঙ্গা


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ৯, ২০১৭, ২:০৮ PM / ৩০
অস্ট্রেলিয়া সফরে ফিরলেন মালিঙ্গা

ঢাকারনিউজ২৪.কম ডেস্ক : শেষ কবে লাসিথ মালিঙ্গা আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন মনে করতে পারেন? সেটি ২০১৬ সালের শুরুতে। বাংলাদেশে অনুষ্ঠিত এশিয়া কাপ টি-টুয়েন্টিতে। তারপর ইনজুরির কারণে ফিরি ফিরি করেও আর ফেরা হয়নি স্পিডস্টারের। শেষ পর্যন্ত আসন্ন অস্ট্রেলিয়া সফরে শ্রীলঙ্কা সফরে ফিরেছেন বর্ণময় ফাস্ট বোলার মালিঙ্গা। তবে ৩ ম্যাচের টি-টুয়েন্টি সিরিজের জন্য যে দল ঘোষণা করেছে লঙ্কানরা তাতে ব্যাপক পরিবর্তন।

নিয়মিত অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস ইনজুরির কারণে বাইরে। দক্ষিণ আফ্রিকায় শ্রীলঙ্কাকে টি-টুয়েন্টি সিরিজ জয়ে সম্প্রতি নেতৃত্ব দিয়েছিলেন দিনেশ চান্ডিমাল। কিন্তু বাজে ফর্মের কারণে তাকে বাদ দেওয়া হয়েছে দল থেকে। উপুল থারাঙ্গাকে করা হয়েছে অধিনায়ক। বাদ পড়েছেন ধনঞ্জয়া ডি সিলভা, থিকশিলা ডি সিলভা, নুয়ান প্রদিপ ও সুরাঙ্গা লাকমাল। উইকেটকিপার-ব্যাটসম্যান কুশল পেরেরা ও লেগস্পিনার জেফরি ভ্যান্ডারসেরও জায়গা হয়নি দলে। অল-রাউন্ডার দাসুন শানাকা, মিলিন্দা সিরিওয়ার্দানে, ব্যাটসম্যান দিলশান মুনাবিরা ও চামারা কাপুগেদারা ফিরেছেন।

তবে খবরে মালিঙ্গা। ২০১৬ টি-টুয়েন্টি বিশ্বকাপের দলে ছিলেন। কিন্তু ইনজুরির জন্য খেলতে পারেননি। বাঁ হাঁটুর হাড়ে সমস্যা ছিল। প্রথম অবস্থায় জানা গিয়েছিল মাত্র ৫ মাস মাঠের বাইরে থাকতে হবে মালিঙ্গাকে। কিন্তু পুনর্বাসন প্রক্রিয়ার সময়ও নানা সমস্যার মধ্য দিয়ে গেছেন। ডিসেম্বরে পড়েছিলেন ডেঙ্গুতে। মেলবোর্নে সিরিজের প্রথম টি-টুয়েন্টি খেললে এটি প্রায় এক বছর পর তার প্রথম কোনো প্রতিযোগিতামূলক ম্যাচ খেলা হবে। অস্ট্রেলিয়ায় তাদের ম্যাচ তিনটি যথাক্রমে ১৭, ১৯ ও ২২ ফেব্রুয়ারি।

শ্রীলঙ্কা দল : উপুল থারাঙ্গা (অধিনায়ক), নিরোশান ডিকভেলা, আসেলা গুনারত্নে, দিলশান মুনাবিরা, কুসল মেন্ডিস, মিলিন্দা সিরিওয়ার্দানে, শাচিথ পাথিরানা, চামারা কাপুগেদারা, সেকুগে প্রসন্ন, নুয়ান কুলাসেকারা, ইসুরু উদানা, দাসুন শানাকা, লাকশান সান্দাকান, লাসিথ মালিঙ্গা, ভিকুম সঞ্জয়া।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/২:০৫পিএম/৯/২/২০১৭ইং)