• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১০:১৪ পূর্বাহ্ন

অভিনয় শিল্পী হয়েই বেচেঁ থাকতে চাই : মিতু তালুকদার


প্রকাশের সময় : মার্চ ৫, ২০১৭, ১১:২৭ PM / ১২৪
অভিনয় শিল্পী হয়েই বেচেঁ থাকতে চাই : মিতু তালুকদার

 

এম.এস ইসলাম আরজু : এ পর্যন্ত প্রায় দশ বারোটির মত টিভি নাটকের বিভিন্ন চরিত্রের ভুমিকায় অভিনয় করেছেন তরুণ উদীয়মান অভিনয় শিল্পী মিতু তালুকদার। টিভিতে নতুন মুখ চাই বিজ্ঞাপন দেখে তার অভিনয় জগতে যাত্রা শুরু। ইতিমধ্যেই দক্ষ অভিনেত্রী হিসেবে অনেকের কাছে প্রশংসিত হয়েছেন। এই নতুন মুখ ও গুনী শিল্পীর সাথে কথা হয় তার অভিনয় জগৎ নিয়ে। ঢাকারনিউজ২৪.কম এর সকল পাঠক ও তার ভক্ত শ্রোতাদের জন্য আলোচনার বিষয়গুলো তুলে ধরা হয়।

একটা সময় লেখাপড়ার ফাঁকে টিভিতে গভীর মনোযোগ দিয়ে নাটক দেখতেন এবং অভিনয় কৌশল গুলো নিজেই আয়ত্ব করার চেষ্টা করতেন। একদিন টিভি দেখার ফাঁকে বিজ্ঞাপনে চোখ পড়ে একটি নাটক নির্মাতার জন্য নতুন কিছু তরুন/তরুনীর আহ্বান। তখনি কাউকে কিছু না বলে নির্ধারিত সময় ও ঠিকানামত উপস্থিত হন বাছাই পর্বে। বাছাই পর্বে মিতু তালুকদার তার অভিনয়ের প্রতিভা ফুটিয়ে তুলেন। এরপর চুড়ান্ত তালিকায় সে নির্বাচিত হন। অভিনয়ে সুযোগ পাওয়ার আনন্দে আত্মহারা হয়ে যান মিতু। তার চোখে ফুটে উঠে আনন্দের হাসি। তার প্রথম নাটকের পর এ পর্যন্ত অনেকগুলো নাটকে সে অভিনয় করেছেন। মিতু অভিনীত কয়েকটি নাটক এর কাজ এরই মধ্যে শেষের পথে, আর কিছু প্রচারের অপেক্ষায় রয়েছে। তার উল্লেখযোগ্য নাটকগুলোর মধ্যে : হাফ প্যান্ট, ডালিম, পাশাপাশি, কে রেখেছিল আমার নাম, আমার অদ্ভুত বউটা, ল্যাম্প পোষ্ট, বউ বকা দেয়, গায়ের মানুষ, পেরাসিটামল দুই বেলা, হঠাৎ খলিল ইত্যাদি সেরা।
একাধিক নাটক করার ফলে অনেক পরিচালক ও প্রযোজকের সাথে তার কাজের সুসম্পর্ক গড়ে উঠে।

তিনি বলেন, যাদের কথা না বললেই নয় যাদের কাছে আমি চির কৃতজ্ঞ অভিনয় শিল্পী হিসেবে তারা হলেন মিজানুর রহমান মিজান, আজাদ কালাম, সাগর জাহান, মারুফ মিঠু, তন্ময় তানসেন, অরুনা বিশ্বাস, হুমায়ুন কাদেরী, রতন রিপন, সবুজ খান সহ অনেকই আছেন।
কথা বলার এক পর্যায়ে জানতে চাই আপনার অভিনয়ে কারা উৎসাহিত করেন বেশি?

মিতু বলেন, মূলত আমার ফেসবুক বন্ধুরাই উৎসাহ দেয় বেশি এবং তারাই আমার সুখ দুঃখের সঙ্গী।

অভিনয় নিয়ে ভবিষ্যৎ চিন্তা ভাবনা কি? জানতে চাইলে তিনি বলেন, অভিনয় শিল্পী হয়েই বেচে থাকতে চাই। মানুষের শিক্ষার শেষ নেই, আর অভিনয় টা হলো গল্পের চরিত্রটাকে বাস্তব চরিত্রে ফুটিয়ে তোলাটাই একজন অভিনয় শিল্পীর কাজ বলে আমি মনে করি। আপনারা আমার জন্য দোয়া করবেন, আমি যেন আমার সততা দক্ষতা ও আদর্শের সহিত সবসময় একজন অভিনয় শিল্পী হিসেবে কাজ করে বেঁচে থাকতে চাই।

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/১১:২৪পিএম/৫/৩/২০১৭ইং)