• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১১:২৩ পূর্বাহ্ন

অনেকেই বিরক্ত মেসেঞ্জার ডে’তে!


প্রকাশের সময় : মার্চ ১৯, ২০১৭, ১০:৫৬ AM / ৩৮
অনেকেই বিরক্ত মেসেঞ্জার ডে’তে!

ঢাকারনিউজ২৪.কম:

বার্তা ও ছবি বিনিময়ের সামাজিক যোগাযোগ মাধ্যমের জনপ্রিয় অ্যাপ স্ন্যাপচ্যাটের ‘স্টোরিজ’ ফিচারের আদলে ৯ মার্চ থেকে নিজেদের মেসেঞ্জার অ্যাপে ‘মেসেঞ্জার ডে’ নামের নতুন ফিচার চালু করেছে ফেইসবুক।

ফিচারটি কাজে লাগিয়ে মেসেঞ্জার ব্যবহারকারীরা বন্ধুদের কাছে ছবি ও ভিডিও পাঠাতে পারবেন। শুধু তা-ই নয়, বিনিময় করা ছবি ও ভিডিওগুলো ২৪ ঘণ্টার মধ্যে স্বয়ংক্রিয়ভাবে মুছেও যাবে। মেসেঞ্জারের কনভারসেশন তালিকার ওপরে ‘মেসেঞ্জার ডে’ ফিচারটি পাওয়া যাবে। প্রাথমিকভাবে পোল্যান্ডে বসবাসকারীরা ফিচারটি ব্যবহারের সুযোগ পাবেন।

স্ন্যাপচ্যাট অ্যাপে বিনিময় করা ছবি ১০ সেকেন্ডের মধ্যে স্বয়ংক্রিয়ভাবে মুছে যায়। ফলে ব্যবহারকারীরা একে অপরের কাছে বিভিন্ন গোপনীয় ছবিও নিশ্চিন্তে পাঠিয়ে থাকেন। এ জন্য অল্প বয়সী ইন্টারনেট ব্যবহারকারীদের কাছে বেশ জনপ্রিয় অ্যাপটি। বিষয়টি মাথায় রেখে স্ন্যাপচ্যাটের আদলে নতুন এ সুবিধা চালু করেছে মেসেঞ্জার।

ফলে অ্যাপ হালনাগাদ করার পর সুবিধাটি এখন বাংলাদেশ থেকেও ব্যবহার করা যাচ্ছে। তবে ফেসবুকের এই ‘কপিক্যাট’ আচরণে অনেক ব্যবহারকারীই বিরক্তি প্রকাশ করেছেন।

মেসেঞ্জারে ‘মাই ডে’ আনার পেছনে উদ্দেশ্য যা-ই হোক ব্যবহারকারীরদের প্রতিক্রিয়া কিন্তু মিশ্র। ফেসবুকে স্ট্যাটাসের মাধ্যমে অনেকেই তাঁদের মতামত জানিয়েছেন।

মেসেঞ্জারে নতুন হলেও মেসেঞ্জার ডে সুবিধার ধারণা বেশ পুরোনো। ২০১৪ সালে স্টোরিজ নামে সুবিধাটি স্ন্যাপচ্যাটে যোগ করা হয়। গত বছর হুবহু নকল করে ইনস্টাগ্রাম। নামটিও একই রাখে। ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ অকপটে তা স্বীকারও করেছে। এরপর ফেসবুক মালিকানাধীন হোয়াটসঅ্যাপেও একই সুবিধা চালু করা হয়।

  (ঢাকারনিউজ২৪.কম/এনএম /১০:৫৮এএম/১৯//২০১৭ইং)