• ঢাকা
  • সোমবার, ১৭ Jun ২০২৪, ০৫:০২ অপরাহ্ন

রিক্রুটিং সেবা উপজেলা পর্যায়ে পৌঁছে দিতে হবে : প্রতিমন্ত্রী


প্রকাশের সময় : জানুয়ারী ২১, ২০১৯, ১২:২২ PM / ১৩১
রিক্রুটিং সেবা উপজেলা পর্যায়ে পৌঁছে দিতে হবে : প্রতিমন্ত্রী

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ বলেছেন, অভিবাসন ব্যয় কমাতে রিক্রুটিং সেবা উপজেলা পর্যায়ে পৌঁছে দিতে হবে।

গতকাল রোববার দুপুরে মন্ত্রণালয়ের সভাকক্ষে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সিস (বায়রা)-র প্রতিনিধিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে তিনি একথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, নিরাপদ, সুশৃংখল ও নিয়মিত অভিবাসন প্রক্রিয়ার মাঝে যেন মধ্যস্বত্বভোগীরা অনুপ্রবেশ না করতে পারে সে ব্যাপারে নজরদারি বাড়ানো হবে। দুই/তিন স্তরের মধ্যস্বত্বভোগীর হস্তক্ষেপের কারণেই অভিবাসন ব্যয় অধিকহারে বেড়ে যায় বলে মন্তব্য করেন তিনি।

ইমরান আহমদ বলেন, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রায় দক্ষ কর্মীর অভিবাসন প্রাধান্য পেয়েছে। বৈদেশিক কর্মসংস্থানে দক্ষতা অপরিহার্য উল্লেখ করে তিনি বলেন, অধিক দক্ষ কর্মীর বৈদেশিক কর্মসংস্থান মানেই অধিক রেমেটেন্স প্রাপ্তি। অধিক দক্ষ কর্মী ব্যবস্থাপনাই টেকসই উন্নয়নের হাতিয়ার।

এর আগে বায়রা’র প্রতিনিধিরা তাকে ফুলেল শুভেচ্ছা জানান এবং ক্রেস্ট প্রদান করেন।

এ সময় উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব রৌনক জাহান, বায়রা’র সভাপতি বেনজির আহমেদ, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক গাজী মোহাম্মদ জুলহাস, জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. সেলিম রেজা, বোয়েসেল এর ব্যবস্থাপনা পরিচালক মরণ কুমার চক্রবর্তী, বায়রার মহাসচিব শামীম আহমেদ চৌধুরী (নোমান), যুগ্ম মহাসচিব তাজুল ইসলামসহ বায়রা’র নির্বাহী কমিটির অন্যান্য সদস্যবৃন্দ।
(ঢাকারনিউজ২৪.কম/আরএম/১১:২৪এএম/২১/১/২০১৯ইং)