• ঢাকা
  • শনিবার, ১৮ মে ২০২৪, ০৮:২৯ পূর্বাহ্ন

রাজধানীতে বর্ণিল বৈশাখ


প্রকাশের সময় : এপ্রিল ১৪, ২০১৭, ১:৫৩ PM / ৪৪
রাজধানীতে বর্ণিল বৈশাখ

ঢাকারনিউজ২৪.কম:

রাজধানীতে নানা সংগঠনের নানা আয়োজনে উদযাপিত হচ্ছে বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ। শুক্রবার ভোরে রমনা বটমূলে ছায়ানটের বর্ষবরণ অনুষ্ঠানের মধ্য দিয়ে শুরু হয় আয়োজন। এরপর চারুকলা থেকে বের হয় মঙ্গল শোভাযাত্রা। শোভাযাত্রার নেতৃত্ব দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও সংস্কৃতিমন্ত্রী।

একইসময়ে পুরান ঢাকায় মঙ্গল শোভাযাত্রা বের হয় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে। এটি উদ্বোধন করবেন ঢাকা দক্ষিণের মেয়র মোহাম্মদ সাইদ খোকন।

সীমান্ত খেলাঘর আসরের আয়োজনেও পুরান ঢাকার গেণ্ডারিয়ার মঙ্গল শোভাযাত্রাটি বের হয় সকাল ৯টায় দীননাথ সেন রোডের সীমান্ত গ্রন্থাগার প্রাঙ্গণ থেকে।

বাংলাদেশ শিশু একাডেমির শহীদ মতিউর মুক্তমঞ্চে সকাল ৯টায় শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। রাজধানীর নাটক সরণির (বেইলি রোড) মহিলা সমিতির নীলিমা ইব্রাহিম মিলনায়তনে বেলা ১১টা, বিকেল সাড়ে ৫টা ও সন্ধ্যা ৭টায় তিনটি নাটক মঞ্চস্থ করবে ‘থিয়েটার’।

ঢাকা উত্তর সিটি করপোরেশন ও এস ক্রিয়েশন যৌথভাবে ঢাকায় বসুন্ধরা আবাসিক এলাকার ৩০০ ফুট রাস্তা সংলগ্ন নীলা বাজারে ঘুড়ি উৎসবের আয়োজন করেছে। শুক্রবার বিকেল ৩টায় এ উৎসব উদ্বোধন করবেন মেয়র আনিসুল হক।

জাতীয় জাদুঘর, বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন এবং প্রত্নতত্ত্ব অধিদপ্তরের ব্যবস্থাপনায় জাদুঘর ও প্রত্নস্থানগুলো সরকারি ছুটির এদিন থাকবে উন্মুক্ত।

 

  (ঢাকারনিউজ২৪.কম/এনএম /০১.০০ পিএম/১৪//২০১৭ইং)