• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৭:১৬ পূর্বাহ্ন

হোমনায় স্বাস্থ্য কমপ্লেক্সের সেবার মান বৃদ্ধি, রোগীরা ঔষধ পাচ্ছে নিয়মিত


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১৬, ২০২০, ১:৫৮ PM / ৫৫
হোমনায় স্বাস্থ্য কমপ্লেক্সের সেবার মান বৃদ্ধি, রোগীরা ঔষধ পাচ্ছে নিয়মিত

মো. তপন সরকার, হোমনা (কুমিল্লা) প্রতিনিধি: কুমিল্লার হোমনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সেবার মান আগের তুলনায় বৃদ্ধি পেয়েছে, বাড়ছে রোগীদের চাহিদা রোগীরা ঔষধও পাচ্ছে নিয়মিত।

জানাগেছে, স্থানীয় সংসদ সদস্য সেলিমা আহমাদ মেরীর সরাসরি তদারকিতে এ স্বাস্থ্য কমপ্লেক্স এখন সাধারণ মানুষের চিকিৎসা সেবা পাওয়ার পরিবেশ সৃষ্টি হয়েছে। পাল্টে গেছে পরিষ্কার-পরিচ্ছন্নতা ও রোগীদের খাবারের মানও হাসপাতাল চত্বরে দেখা মেলে না প্রাইভেট অ্যাম্বুলেন্স।

আজ রবিবার ১৬ ই ফেব্রুয়ারি সরেজমিনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে সাধারণ রোগী ও চিকিৎসকদের সঙ্গে কথাবলে এমন তথ্য পাওয়া গেছে।

উল্লেখ্য, কুমিল্লা-২(হোমনা-তিতাস) আসনের সংসদ সদস্য সেলিমা আহমাদ মেরী প্রথম স্বাস্থ্য সপ্তাহ উদ্বোধনী অনুষ্ঠানে বলেছিলেন হাসপাতালে কোনো দালাল ঢুকতে পারবে না, হাসপাতাল চত্বরে কোনো বেসরকারি অ্যাম্বুলেন্স অবস্থান করতে পারবে না। স্বাস্থ্য সেবার মান নিশ্চিত করার জন্য কর্তৃপক্ষকে পরামর্শ দিয়েছিলেন তিনি। সরেজমিনে দেখা বহির্বিভাগে চিকিসৎসা নিতে আসা রোগীরা লাইনে দাঁড়িয়ে টিকিট সংগ্রহ করতে হচ্ছে।
প্রতিনিধিকে কয়েকজন রোগী বলেন, এখন আগের তুলনায় সেবার মান খুবই ভাল হাসপাতাল থেকে ফ্রি অনেক ঔষধ দিচ্ছে।

উপজেলার দুলালপুর ইউনিয়ন ঝগড়ার চরের মো. আনোয়ার জানান, আজ আমার বউকে নিয়ে হাসপাতালে এসেছি ডা. শহিদ উল্লাহ এর চিকিৎসা করেছেন। হাসপাতালে রক্ত ও প্রস্রাব পরীক্ষা করে হাসপাতাল থেকেই ঔষধ দিয়ে দিয়েছে।

এদিকে হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. মো.শহিদ উল্লাহর সঙ্গে কথা বলে জানা গেল, মাননীয় এমপি মহোদয়ের আন্তরিক তৎপরতায় হাসপাতালে চিকিৎসা সেবার মান বেড়েছে। তবে যন্ত্রপাতি ও চিকিৎসক সংকট রয়েছে। আগের তুলনায় বর্তমানে রোগী বেড়েছে প্রায় দ্বিগুণ। হাসপাতালে এক্স-রে মেশিন বিকল থাকায় সেবা কিছুটা সমস্যা হচ্ছে। তবে ইসিজি,ব্লাড,স্টোল,ইউরিন পরীক্ষা নিয়মিত হচ্ছে। তিনি আরও জানান, এমপি মহোদয় দায়িত্ব নেওয়ার পর পরই হাসপাতালে সিজারিয়ান অপারেশন শুরু হয়।

ডা. মো. আব্দুস সালাম সিকদার বলেন, হাসপাতালের সেবার মান বাড়ায় আগের তুলনায় বহির্বিভাগ ও ভর্তি রোগীর সংখ্যা বেড়ে প্রায় দ্বিগুণ হয়েছে। কুমিল্লা-২ (হোমনা-তিতাস) আসনের সংসদ সদস্য সেলিমা আহমাদ মেরীর তদারকি ও পরামর্শের ফলে হাসপাতালের দৃশ্য পাল্টে যায়। পরিবর্তন ঘটে চিকিৎসা খাতে। সেবার মানও বৃদ্ধি পেয়েছে। আগের তুলনায় বর্তমানে চিকিৎসা নিতে আসা রোগীদের সংখ্যা বৃদ্ধি পেয়েছে।

(ঢাকারনিউজ২৪.কম/কেএস/১:৫৬পিএম/১৬/২/২০২০ইং)