• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৫:১১ পূর্বাহ্ন

হোমনায় প্রাইভেট হাসপাতাল ও ডায়গনস্টিক সেন্টারকে অর্থদন্ড


প্রকাশের সময় : জানুয়ারী ২১, ২০২৪, ১০:৫৯ PM / ২০৪
হোমনায় প্রাইভেট হাসপাতাল ও ডায়গনস্টিক সেন্টারকে অর্থদন্ড

মো: তপন সরকার, হোমনা প্রতিনিধি : কুমিল্লার হোমনা উপজেলার ৪ প্রাইভেট হাসপাতাল ও ডায়গনস্টিক সেন্টারকে ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

গতকাল রবিবার ২১ জানুয়ারী উপজেলা সদরে মোবাইল কোর্ট পরিচালনা করে হোমনা মর্ডান হসপিটাল, নিরাপদ হাসপাতাল ও ডায়গনেস্টিক সেন্টার, খিদমা ডায়গনস্টিক সেন্টার ও সেন্ট্রাল হাসপাতাল ও ডিজিটাল ডায়গনস্টিক সেন্টার কে এ জরিমানা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো.ইউছুফ হাসান।

মোবাইল কোর্ট পরিচালনায় সার্বিক সহযোগিতা করেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সহকারী সার্জন ডা. মোহাম্মদ রাহিদুজ্জামান ও হোমনা থানা পুলিশ।

সহকারি কমিশনার (ভূমি) এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইউছুফ হাসান জানান, প্রতিষ্ঠান গুলোর মধ্যে স্বাস্থ্য বিভাগের অনুমোদন না থাকায় ও প্যাথলজি ল্যাবের রেফ্রিজারেটরে বিপুল পরিমান মেয়াদোত্তীর্ণ রিএজেন্ট পাওয়ায় হোমনা মডার্ণ হসপিটাল কে ১ লক্ষ টাকা, স্বাস্থ্য বিভাগের অনুমোদন না থাকায় নিরাপদ হাসপাতাল ও ডায়গনস্টিক সেন্টার কে ১০ হাজার টাকা।

এছাড়া যথাযথ যোগ্যতা সম্পন্ন টেকনিশিয়ান ব্যতীত এক্সরেল্যাব পরিচালনা করায় খিদমা ডায়গনস্টিক সেন্টারকে বিশ হাজার টাকা ও অপারেশন থিয়েটারে অস্বাস্থ্যকর ও অপরিচ্ছন্ন পরিবেশ ও মেডিকেল বর্জ্যের সঠিক ব্যবস্থাপনা না থাকায় সেন্ট্রাল হাসপাতাল ও ডিজিটাল ডায়গনস্টিক সেন্টারকে বিশ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।