• ঢাকা
  • বুধবার, ১৫ মে ২০২৪, ০৯:০০ অপরাহ্ন

হেরেও ফাইনালে রিয়াল মাদ্রিদ!


প্রকাশের সময় : মে ১১, ২০১৭, ১০:৪১ AM / ৩৮
হেরেও ফাইনালে রিয়াল মাদ্রিদ!

 

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের প্রথম লেগে ৩-০ গোলে জিতে ফাইনালে ওঠার কাজটা অনেকটাই সহজ করে রেখেছিল রিয়াল মাদ্রিদ। বুধবার রাতে অ্যাতলেতিকোর বিপক্ষে একটু হলেও কি নির্ভার হয়ে মাঠে নেমেছিল জিনেদিন জিদানের দল? ম্যাচের আগে অবশ্য জিদান নিজের শিষ্যদের মনে করিয়ে দিয়েছিলেন, প্রথম লেগের ফল ভুলে যেতে। সম্পূর্ণ নতুন একটা ম্যাচ মনে করে জয়ের জন্য মাঠে নামার কথাই বলেছিলেন তিনি। অন্যদিকে অ্যাতলেতিকো মাদ্রিদ কোচ দিয়েগো সিমিওনের কণ্ঠে ছিল অসম্ভবকে সাধন করার প্রত্যয়। প্রথম লেগে অত বড় ব্যবধানে হারের পর দ্বিতীয় লেগে সেই ব্যবধান ঘুঁচিয়ে ফাইনালে খেলার বেকর্ড নেই চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসেই। অ্যতলেতিকোও সেটি পারলো না। নিজেদের মাঠে রিয়ালকে ২-১ গোলে হারালো ঠিক। কিন্তু দুই লেগ মিলিয়ে ৪-২ গোলে জয় নিয়ে কার্ডিফের ফাইনালে উঠে গেল রিয়ালই।
ভিসেন্তে কালদেরনে ম্যাচের শুরু থেকেই মরিয়া হয়ে খেলতে থাকলো অ্যাতলেতিকো। প্রথম ১৬ মিনিটেই ২-০ গোলের লিড নিয়ে তো কাঁপনই ধরিয়ে দিয়েছিল রিয়াল সমর্থকদের। ম্যাচের ১২ মিনিটে সাউল নিগেসের গোলে প্রথম এগিয়ে যায় অ্যাতলেতিকো। চার মিনিট পর পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুন করেন গ্রিজম্যান। ৪২ মিনিটে ইসকোর গোলে ব্যবধান কমায় রিয়াল। ম্যাচের প্রথমার্ধ শেষ হয় ২-১ ব্যবধানেই।

দ্বিতীয়ার্ধে অ্যাতলেতিকোর খেলার ধার অবশ্য কমতে থাকে। বরং প্রাধান্য বিস্তার করে খেলেছে রিয়াল। অবশ্য ম্যাচে আর কোন গোল হয়নি। ফলে ২-১ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে অ্যাতলেতিকো। তবে সেই জয়েও কোন উল্লাস করা হয়নি তাদের।

৩ জুন চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে জুভেন্টাসের বিপক্ষে শিরোপার লড়াইয়ে নামবে রিয়াল মাদ্রিদ।
(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/১০:৪০এএম/১১/৫/২০১৭ইং)