• ঢাকা
  • বুধবার, ২২ মে ২০২৪, ১১:৩১ অপরাহ্ন

‘হৃতিক-সুজানা আবার তাদের সংসার শুরু করবে’


প্রকাশের সময় : জানুয়ারী ১১, ২০১৯, ১:৩৮ PM / ১২১
‘হৃতিক-সুজানা আবার তাদের সংসার শুরু করবে’

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : জনপ্রিয়ও বলিউড অভিনেতা হৃতিক রোশন। কাল ছিল তার জন্মদিন। ১০ জানুয়ারি, বৃহস্পতিবার এ অভিনেতার বয়স দাঁড়িয়েছে ৫৪-এর ঘরে। জন্মদিনে তাকে চমৎকারভাবে শুভেচ্ছা জানিয়েছেন তার সাবেক স্ত্রী সুজানা খান। যদিও তাদের দম্পত্য জীবনের ইতি ঘটেছে বহু আগে। তবে বিবাহিত জীবনের ফাটল ধরলেও তারা তাদের বন্ধুত্বপূর্ণ সম্পর্কটা এখনো অটুট রেখেছেন।

ইন্ডিয়া টুডের প্রতিবেদনে জানানো হয়, যেদিন তাদের ১৪ বছরের সংসার জীবন ভেঙে যাওয়ার খবর প্রকাশ হয়। সেদিন তাদের অসংখ্য ভক্তেরও মন ভেঙে যায়। কেউই যেন মেনে নিতে পারেনি তা। আজও পর্যন্ত এ তারকা দম্পতি তাদের বিয়ে ভেঙে যাওয়ার আসল কারণটি প্রকাশ্যে আনেননি।

সম্পর্ক ভেঙে গেলে বেশির ভাগ দম্পতিকেই একে অন্যের কাছ থেকে সরে পড়তে দেখা যায়। কিন্তু হৃতিক ও সুজানা একে অন্যের পাশে দাঁড়িয়েছে। প্রাক্তন জীবনসঙ্গী হয়েও সত্যিকারের বন্ধুত্বের পরিচয় দিয়েছেন। দুজন এক সঙ্গে তারা তাদের সন্তানের দেখভাল ও যত্নআত্তি করেন।

হৃতিক তার ৪৫ তম জন্মদিনে সাবেক সহধর্মিনীর কাছ থেকে ভীষণ সুন্দর একটি বার্তা উপহার পেয়েছেন। বৃহস্পতিবার হৃতিকের সঙ্গে তোলা একটি ছবি ইনস্টাগ্রামে পোস্ট করে সেই ছবির ক্যাপশনে হৃতিককে উদ্দেশ্য করে তিনি লিখেন, ‘সারা পৃথিবীর পক্ষ থেকে আমার জীবনের সবচেয়ে কাছের বন্ধুটিকে শুভ জন্মদিনের শুভেচ্ছা। প্রেরণা ও শক্তি সবসময় তোমার পাশে থাকবে।’ ওই ছবির ক্যাপশনে সুজানা হৃতিককে ‘আত্মার সঙ্গী’ ও ‘বিশ্বের সেরা বাবা’ হিসেবেও আখ্যা দেন।

এদিকে জন্মদিন উপলক্ষে সামাজিক যোগাযোগের মাধ্যমে তেমন কোনো প্রতিক্রিয়া প্রকাশ করতে দেখা যায়নি হৃতিককে। জন্মদিনের দুই দিন আগে ৮ জানুয়ারি বাবাকে নিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে তার নির্মাতা বাবা রাকেশ রোশনের সঙ্গে তোলা একটি ছবি পোস্ট করেন হৃতিক। সেই ছবির ক্যাপশনে তিনি লিখেন, ‘বাবাকে আজ সকালে ছবিটি তুলতে বললাম। জানতাম, অস্ত্রোপচারের দিনে বাবা আজও জিমে যাবে। আমার দেখা সবচেয়ে শক্তিশালী মানুষ সম্ভবত বাবাই। কয়েক সপ্তাহ আগে বাবার গলায় প্রথম পর্যায়ের স্কোয়ামাস সেল কার্সিনোমা ধরা পড়েছে। চিকিৎসার প্রয়োজনে তাকে অস্ত্রোপচার করাতে হবে। তবে বাবা কিন্তু পূর্ণ উদ্যমেই আছে। দেখে মনে হয় যুদ্ধের জন্য প্রস্তুত তিনি। তার মতো পথ প্রদর্শনকারী বাবাকে পেয়ে পরিবারের সবাই আমরা গর্বিত। ভালোবাসি বাবা।’

২০০০ সালে বিয়ে। দুই পুত্র জন্মের ১৪ বছর পর বিবাহ বিচ্ছেদ। কিন্তু বন্ধুত্ব এখনো অটুট। কথা হচ্ছে বলিউড অভিনেতা হৃতিক ও তার সাবেক স্ত্রী সুজানর। কয়েকদিন আগে শোনা যাচ্ছিল, সন্তানদের জন্য আবার দাম্পত্যে ফিরবেন প্রাক্তন জুটি। কিন্তু এখনো এই প্রসঙ্গে তারা নীরবতা অবলম্বন করেই আছেন।

কিছু দিন আগে হৃতিকের সাবেক শ্বশুর অর্থাৎ সুজানার বাবা সঞ্জয় খানের একটি সাক্ষাৎকার ছাপা হয়। সেখানে সঞ্জয় তার মেয়ে ও তার সাবেক মেয়ের জামাই-এর প্রসঙ্গে বলেন, ‘আমি খুশি। কারণ সুজানা ও হৃতিকের ডিভোর্স হলেও তারা দুজন এখনো খুব ভালো বন্ধু। আমি আমার মেয়ের কাছে কখনো তাদের বিচ্ছেদ হওয়ার কারণ জানতে চাইনি। এখনো আমি আমার মেয়েকে যতটুকু ভালোবাসি ততটুকু ভালোবাসি হৃতিককেও। ওরা দুজন (সুজানা ও হৃতিক) তাদের দুই ছেলে রেহান ও রিদানকে নিয়ে প্রায়ই ঘুরতে যায়। কাজের ফাঁকে দুই ছেলেকে নিয়ে ছবিও দেখতে যায়। পারিবারিক অনুষ্ঠানগুলোতেও অংশ নেয়। হয়তো ওদের দুজনের মধ্যে কিছু ব্যক্তিগত সমস্যা আছে। তারপরেও আমার বিশ্বাস ওরা আবার হয়তো তাদের সংসার শুরু করবে।’
(ঢাকারনিউজ২৪.কম/আরএম/১:৪০পিএম/১১/১/২০১৯ইং)