• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৬:৪৩ অপরাহ্ন

স্বজনরা ‘কারাগারে মুফতি’ হান্নানের সঙ্গে দেখা করতে


প্রকাশের সময় : এপ্রিল ১২, ২০১৭, ৮:০৪ AM / ৬৩
স্বজনরা ‘কারাগারে মুফতি’ হান্নানের সঙ্গে দেখা করতে

ঢাকারনিউজ২৪.কম:

গাজীপুর:

নিষিদ্ধ ঘোষিত হরকাতুল জিহাদের (হুজি) শীর্ষনেতা মৃত্যুদণ্ডপ্রাপ্ত ‘মুফতি’ আব্দুল হান্নানের সঙ্গে সাক্ষা‍ৎ করতে গাজীপুরের কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে ঢুকেছেন তার পরিবারের চার সদস্য।

বুধবার (১২ এপ্রিল) ভোর ৬টার দিকে ‘মুফতি’ হান্নানের স্ত্রী জাকিয়া পারভীন, দুই মেয়ে নিশাত ও নাজনীন এবং বড় ভাই আলী কারাগারের ভেতরে প্রবেশ করেন। বিষয়টি জানিয়েছেন কাশিমপুর কারাগারের ডেপুটি জেলার মনির হোসেন।

তিনি জানান, ভোর ৬টার দিকে কারাগারে এলেও তারা ৭টা ১০ মিনিটে সাক্ষাতের অনুমতি পেয়েছেন।

‘মুফতি’ হান্নানের সঙ্গে দেখা করতে তার স্বজনদের মঙ্গলবার (১১ এপ্রিল) বলা হয়।

সাবেক ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরীর ওপর গ্রেনেড হামলার দায়ে ফাঁসি কার্যকরের অপেক্ষায় থাকা মুফতি হান্নান ও আরেক জঙ্গি শরীফ শাহেদুল আলম বিপুলকে রাখা হয়েছে কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের কনডেম সেলে। সেখানেই তাদের সঙ্গে দেখা করতে স্বজনদের ডাকা হয়েছে।

মঙ্গলবার কারাগারের সিনিয়র জেল সুপার মিজানুর রহমান বলেছিলেন, ‘ফাঁসি কার্যকরের আগের সব ধরনের আইনি প্রক্রিয়া যেহেতু শেষ হয়ে গেছে, সেহেতু দুই আসামির পরিবারের সদস্যদের খবর দিয়েছি। যদি তারা চান, তবে কারাগারে এসে আসামিদের সঙ্গে দেখা করে যেতে পারেন’।

ফাঁসি কার্যকরের সব প্রস্তুতি থাকলেও বিধান অনুসারে এটি আসামিদের সঙ্গে স্বজনদের ‘শেষ সাক্ষাৎ’ কি-না, তা বলতে রাজি হননি এই কারা কর্মকর্তা

 

  (ঢাকারনিউজ২৪.কম/এনএম /০৮.০২ এএম/১২//২০১৭ইং)