• ঢাকা
  • রবিবার, ১৯ মে ২০২৪, ০২:৩৬ পূর্বাহ্ন

সৌদি আরবের জেদ্দায় সাংবাদিকের উপর হামলা


প্রকাশের সময় : অগাস্ট ১৯, ২০১৮, ১০:৪৪ AM / ৫৩
সৌদি আরবের জেদ্দায় সাংবাদিকের উপর হামলা

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : সংবাদ সংক্রান্ত বিষয়ে ক্ষিপ্ত হয়ে সৌদি আরবে বাংলাদেশি এক সাংবাদিকের উপর হামলা হয়েছে। দেশটির জেদ্দা শহরের তামানিন এলাকায় গত শুক্রবার(১৭ আগস্ট) মধ্যরাতে এই হামলার ঘটনা ঘটে। হামলার শিকার সাংবাদিকের নাম সীমান্ত খোকন, তিনি একুশে পত্রিকার স্পেশাল করেসপনডেন্ট হিসেবে সৌদি আরবে নিয়োজিত আছেন।

জানা যায়, বিতর্কিত ব্যক্তি আনোয়ার হোসেন বাবলুকে বঙ্গবন্ধু একাডেমি জেদ্দা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক করায় প্রবাসী বাঙালিদের মাঝে সৃষ্ট ক্ষোভ ও অসন্তোষ নিয়ে একটি প্রতিবেদন তৈরি করছিলেন সীমান্ত খোকন। প্রতিবেদনের প্রয়োজনে শুক্রবার রাতে সংগঠনের সভাপতি সিদ্দিক সরকারের একটি বক্তব্য গ্রহণ করেন তিনি। এরপর ক্ষিপ্ত হয়ে শুক্রবার দিনগত রাত আনুমানিক দেড়টার দিকে সাংবাদিকের বাসায় দলবল নিয়ে হামলা করেন আনোয়ার। এসময় সীমান্ত খোকনের আত্মীয়রা তাকে রক্ষা করেন। তখন খোকনকে অকথ্য ভাষায় গালিগালাজ, হত্যা ও মামলায় ফাঁসিয়ে দেওয়ার হুমকি দেয় তারা। অভিযুক্ত আনোয়ারের বাড়ি কুমিল্লা জেলার দেবিদ্বার উপজেলার উয়াহেদপুর ইউনিয়নের ঘোষঘর গ্রামে।

এ ঘটনায় সৌদি আরব প্রবাসী সাংবাদিকরা নিন্দা জানিয়ে আনোয়ার হোসেন বাবলুসহ জড়িতদের শাস্তির দাবি জানিয়েছেন।

সাংবাদিক সীমান্ত খোকন জানান, বাসায় আমি ঘুমাচ্ছিলাম। এসময় তারা আমার বাসায় জোরপূর্বক প্রবেশ করে আমার উপর হামলা চালায়। এ ব্যাপারে আমি আইনানুগ ব্যবস্থা নেবো।

প্রসঙ্গত, সীমান্ত খোকন পর্যায়ক্রমে সাপ্তাহিক ২০০০, ডিবিসি নিউজ, ডেইলি অবজারভারসহ স্থানীয় ও জাতীয় গণমাধ্যমে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি হিসেবে কাজ করে চলতি বছরের শুরুর দিকে সৌদি আরবের জেদ্দায় পাড়ি জমান।

বর্তমানে তিনি চট্টগ্রামের জনপ্রিয় অনলাইন একুশে পত্রিকার বিশেষ প্রতিনিধি হিসেবে জেদ্দায় নিয়োজিত আছেন।

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/১০:৩৮এএম/১৯/৮/২০১৮ইং)