• ঢাকা
  • শনিবার, ১৮ মে ২০২৪, ০৮:৩৩ পূর্বাহ্ন

সিপিএল : চ্যাম্পিয়ন শাহরুখ খানের দল


প্রকাশের সময় : সেপ্টেম্বর ১০, ২০১৭, ১:১৫ PM / ৪৪
সিপিএল : চ্যাম্পিয়ন শাহরুখ খানের দল

 

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল)-এর ফাইনালে সেন্ট কিটস এন্ড নেভিস প্যাট্রিয়টসকে ৩ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ত্রিনবাগো নাইট রাইডার্স। ফাইনালে অল রাউন্ড নৈপুণ্য দেখিয়ে দলকে জিতিয়েছেন কেভন কুপার। বলিউড তারকা ও আইপিএলের দল কলকাতা নাইট রাইডার্সের মালিক শাহরুখ খানই ত্রিনবাগোর ফ্রেঞ্চাইজির মালিক। এবার দলটিতে খেলতে গিয়েছিলেন বাংলাদেশের মেহেদী হাসান মিরাজ।
বাংলাদেশ সময় রোববার ভোরে ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে এবারের আসরের ফাইনালে মুখোমুখি হয় দুদল। টস জিতে ক্রিস গেইলদের সেন্ট কিটসকে প্রথমে ব্যাট করতে পাঠায় ত্রিনবাগো। টি-টুয়েন্টির ব্যাটিং দানব ক্রিস গেইল শুরুতেই আউট হয়ে যান। ৫০ রান পেরুনোর আগেই সেন্ট কিটস হারায় চার ব্যাটসম্যান। শেষ পর্যন্ত কার্লোস ব্রেথওয়েট, মোহাম্মদ নবী ও জোনাথন কার্টার দলকে নিয়ে যান ১৩৫ রানে। সর্বোচ্চ ৩০ রান আসে ব্রেথওয়েটের ব্যাট থেকে।
ত্রিনবাগোর বোলারদের মধ্যে সবচেয়ে উজ্জ্বল ছিলেন কেভন কুপার। এই মিডিয়াম পেসার মাপা লাইন লেন্থে বল করে দুই ওভারে মাত্র ১২ রান দিয়ে নেন দুই উইকেট।
১৩৬ রানের সহজ টার্গেটে সহজে পৌঁছাতে পারেনি ত্রিনবাগো। তাবরাজ শামসি, মোহাম্মদ হাফিজরা চেপে ধরেন ত্রিনবাগোর ইনিংস। ৫৩ রান তুলতে তারাও হারায় চার উইকেট। কলিন মনরো ২৯ ও দীনেশ রামদিন ২৬ রান করে দলকে খেলায় রাখেন। বল হাতে বাজিমাত করা কুপার ব্যাট হাতেও দেখান দাপট। শেষ দিকে নেমে মাত্র ১৪ বলে দুই ছক্কা ও দুই চারে ২৯ রান করে দলকে জেতান এই অল রাউন্ডার ।

এবারের সিপিএলে জ্যামাইকা তালাওয়াসের হয়ে খেলে এসেছেন বাংলাদেশের সাকিব আল হাসান ও মাহমুদুল্লাহ রিয়াদ। ত্রিনবাগো নাইট রাইডার্সের হয়ে খেলতে গিয়েছিলেন মেহেদী হাসান মিরাজ। তবে মাঠে নামার সুযোগ ঘটেনি তার।

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/১:১৫পিএম/১০/৯/২০১৭ইং)