• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭:১০ অপরাহ্ন

সিনিয়র বুশের মৃত্যুর পর কী করল তার পোষা কুকুর?


প্রকাশের সময় : ডিসেম্বর ৪, ২০১৮, ১২:৩৫ PM / ৪৬
সিনিয়র বুশের মৃত্যুর পর কী করল তার পোষা কুকুর?

 

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট জর্জ হার্বার্ট ওয়াকার বুশ (সিনিয়র) গত ৩০ নভেম্বর ৯৪ বছর বয়সে মারা যান। যুক্তরাষ্ট্রের ৪১তম এই প্রেসিডেন্টের মরদেহ মার্কিন পতাকা দিয়ে মুড়িয়ে রাখা হয়েছে শেষকৃত্যানুষ্ঠানের জন্যে। এদিকে সিনিয়র বুশের পোষা কুকুরের নাম সুলি। সুলি প্রেসিডেন্ট বুশের কফিন ছেড়ে কোথাও যাচ্ছে না।

৩ ডিসেম্বর, রবিবার আলোচনায় আসে সুলি। সিনিয়র বুশের মরদেহের পাশে সুলির মনমরা অবস্থায় বসে থাকা একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে পড়েছে। বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

সোনালি ল্যাব্রাডর জাতের কুকুর সুলির বয়স দুই বছর। চলতি বছরে স্ত্রী বারবারা বুশ ৯২ বছর বয়সে মারা গেলে দাতব্য প্রতিষ্ঠান আমেরিকাস ভেটডগস জুন মাসে সিনিয়র বুশকে সুলি নামের এ কুকুরটি উপহার দেয়। সিনিয়র বুশকে বিশেষ পরিষেবা দেওয়ার জন্য সুলিকে বিশেষভাবে প্রশিক্ষণ দেওয়া হয়েছিল।

সুলির নামে একটি ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট রয়েছে; যেখানে প্রায়ই সিনিয়র বুুশের সঙ্গে সুলির ছবি পোস্ট করা হতো। একবার টুইটারে শেয়ার করা বুশের একটি ছবিতে কুকুরটির সঙ্গে বুশ এবং আরেক সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটনও ছিলেন।

৫ ডিসেম্বর, বুধবার প্রেসিডেন্ট বুশের শেষকৃত্যানুষ্ঠানে যোগ দেবে সুলিও।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/১২:৩৫পিএম/৪/১২/২০১৮ইং)