• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৬:০৯ অপরাহ্ন

ছাত্রলীগের সা. সম্পাদক পদে মনোনয়ন জমা দিলেন আনোয়ার হোসেন জীবন


প্রকাশের সময় : মে ৬, ২০১৮, ১০:৩৩ PM / ৭০
ছাত্রলীগের সা. সম্পাদক পদে মনোনয়ন জমা দিলেন আনোয়ার হোসেন জীবন

মাহাবুব আলম শ্রাবন, বিশেষ প্রতিনিধি : বাংলাদেশ ছাত্রলীগের ২৯তম সম্মেলন ১১ ও ১২ই মে এই উপলক্ষে সভাপতি ও সাধারণ সম্পাদক মনোনয়ন ফরম সংগ্রহ করা পদপ্রত্যাশীরা গেলো ৬ মে শনিবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ের ছাত্রলীগের প্রধান কার্যালয়ে মনোনয়ন ফরম জমা দেন।

সম্মেলন উপলক্ষে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির  সাবেক সহ-সভাপতি ও দ্বায়িত্ব পাওয়া প্রধান নির্বাহি কমিশনার আরিফুর রহমান লিমন এই মনোনয়ন ফরম জমা নেন।  সাধারন সম্পাদক পদে মনোনয়ন পত্র সংগ্রহ করা বাংলাদেশ ছাত্রলীগের অন্যতম সহ-সম্পাদক মৃত্যুঞ্জয়ী ছাত্রনেতা আনোয়ার হোসেন জীবন সহ অনেকেই মননোয়ন পত্র জমা দেন গতকাল।

এদিকে সাম্প্রতিক কিছু ঘটনায় ছাত্রলীগ নিয়ে নতুন করে ভাবছে আওয়ামী লীগ। এই সংগঠনকে নতুন মডেলে নিয়ে আসার নির্দেশনা রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার।

ছাত্রলীগের সম্মেলনে এবার কোনও ভোটপর্ব থাকছে না। যোগ্যতার ভিত্তিতে পারিবারিক ব্যাকগ্রাউন্ড ও মেধা বিবেচনায় নিয়ে সিলেকশন পদ্ধতিতে সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব দিতে চায় আওয়ামী লীগ। প্রধানমন্ত্রী আরো বলেছেন, ‘জীবনবৃত্তান্ত দেখে ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রতিবেদনের ভিত্তিতে নেতা বানানো হবে।’

সম্মেলন কে ঘিরে গেলো বুধবার চলতি মাসের ২ মে থেকে শুরু হয়ে ৪ মে শুক্রবার শেষ হয় মনোনয়ন ফরম বিতরণ কর্মসূচি। মনোনয়ন ফরম জমাদানের শেষ তারিখ ছিলো ৬ মে রবিবার রাত ৮টা পর্যন্ত।

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/১০:৩২পিএম/৬/৫/২০১৮ইং)