• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৮:৫২ পূর্বাহ্ন

সাইবার ইউজার দলের ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত


প্রকাশের সময় : জুলাই ২৬, ২০১৮, ৭:২৬ PM / ৪০
সাইবার ইউজার দলের ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : দেশের সর্বপ্রথম সাইবার রাজনৈতিক সংগঠন ও বিএনপি’র প্রযুক্তি নির্ভর সহযোগী মিডিয়া ‘বাংলাদেশ জাতীয়তাবাদী সাইবার ইউজার দল-বিএনসিইউপি’র গতকাল ২৫শে জুলাই ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে দেশে ও প্রবাসে সংগঠনের নেতৃবৃন্দ কর্মসূচী পালন করেন। সংগঠনের কেন্দ্রীয় নির্বাহী কমিটির পক্ষ থেকে পূর্ব ঘোষনানুযায়ী এবার জাক-জমকপূর্ণ ভাবে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন না করে বিএনপি’র চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া কারাভ্যন্তরীন ও অসুস্থ থাকায় কেক কাটার কর্মসূচি স্থগিত করে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে এবং বেগম খালেদা জিয়ার রোগ মুক্তি, সুস্বাস্থ্য ও দ্রুত কারামুক্তি কামনা করে দোয়ার মাহফিল আয়োজন করা হয় কেন্দ্রীয়, জেলা/উপজেলা, প্রবাসী শাখা কমিটিগুলোর পক্ষ থেকে।

সংগঠনের কেন্দ্রীয় প্রতিষ্ঠাতা সভাপতি, বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) বহিঃবিশ্ব কমিটির প্রকাশনা বিষয়ক সম্পাদক, নারায়ণগঞ্জের সাবেক ছাত্রদল নেতা এবং বর্তমানে প্রবাসী বিএনপির সক্রিয় অন্যতম নেতা- এস. আলম রাজীবের ব্যক্তিগত উদ্যেগে তার বাসস্থানে অনাড়ম্বর পরিবেশে প্রবাসী বিএনপি এবং উক্ত সংগঠনের প্রবাসী নেতা-কর্মীদের সাথে নিয়ে দোয়ার মাহফিল ও নৈশ ভোজ আয়োজিত হয়। এতে কেন্দ্রীয় সভাপতি এস.আলম রাজীবের আহবানে উপস্থিত ছিলেন জাতীয়তাবাদী সাইবার ইউজার দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির অর্থ সম্পাদক জাহিদ হোসাইন সবুজ, মুরাদনগর উপজেলা শাখা কমিটির যুগ্ন-সাধারন সম্পাদক সৈয়দ রুবেল, মুন্সিগঞ্জ জেলা কমিটির সমন্বয়ক মোহাম্মদ রাসেল, ঝিনাইদহ জেলা কমিটির সমন্বয়ক মনির ইসলাম লাবু, সোহাইল খান (টাঙ্গাইল), মোহাম্মদ সোলায়মান (চট্টগ্রাম), সাইদুর রহমান (মিরপুর, ঢাকা), হাজী মোঃ আলম (দাউদকান্দি), সাইফুল ইসলাম (মিরপুর, ঢাকা), কাজী টিপু (চট্টগ্রাম), মাকিদ সাইফুল্লাহ (যশোর), শরিফুল ইসলাম (ঢাকা,বাড্ডা) প্রমুখ নেতৃবৃন্দ। দোয়ার মাহফিল অনুষ্ঠানে দোয়া পাঠ করেন ব্রাহ্মণবাড়িয়ার হাফেজ আব্দুল আলীম। দোয়া মাহফিল পূর্বক নৈশ ভোজের শেষে কেন্দ্রীয় সভাপতি এস. আলম রাজীব সকলের সাথে দেশের বর্তমান দূর্যোগ ও সঙ্কটময় সময়ের ব্যাপারে সংক্ষিপ্ত আলোচনা এবং আগামীতে সাইবার ইউজার দলকে আরো বেশি সুসংগঠিত করতে, বিএনপি’র পক্ষ থেকে বিকল্প মিডিয়া হিসেবে আরো বেশি শক্তিশালী ভূমিকা রাখতে কর্মপরিকল্পনার ব্যাপারে দিক-নির্দেশনা প্রদান করেন এবং সাইবার ইউজার দলের বিগত ৮ বছরের সকল সফলতা, গৌরব ও অর্জন বিএনপি’র চেয়ারপার্সন কারাবন্দী বেগম খালেদা জিয়ার প্রতি উৎসর্গ করেন।

গতকাল সন্ধ্যায় বাহরাইনের মানামাতে কুমিল্লা মুরাদনগর উপজেলা জাতীয়তাবাদী সাইবার ইউজার দলের প্রবাসী নেতৃবৃন্দরা পালন করেন আনুষ্ঠানিকভাবে সংগঠনটির প্রতিষ্ঠাবার্ষিকী। এছাড়া সংগঠনের আরো বেশ কয়েকটি প্রবাসী শাখা কমিটির পক্ষ থেকে অনাড়ম্বর পরিবেশে দোয়ার আয়োজন করা হয়।

এছাড়া দেশে কুমিল্লা উত্তর জেলাসহ অন্যান্য জেলা ও শাখা কমিটির নেতৃবৃন্দের উদ্যেগে স্থানীয়ভাবে দোয়ার মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হয়। নারায়ণগঞ্জ জেলার কয়েকটি মসজিদে সংগঠনের কেন্দ্রীয় সহ-সাধারন সম্পাদক এস. আলম ইসরাৎ এর উদ্যেগে বেগম খালেদা জিয়ার রোগমুক্তি ও সুস্বাস্থ্যের জন্য দোয়া করা হয়।

মূলতঃ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেই প্রথম ২০১০ সালে আনুষ্ঠানিকভাবে সাংগঠনিক রূপে এই সংগঠনটির যাত্রা শুরু হয়, পরবর্তীতে বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কর্মসূচী ও বক্তব্য দেশের মিডিয়াগুলোতে যখন প্রচার বন্ধ করে দেওয়া হয়, উক্ত সংগঠনের পক্ষ থেকে দায়িত্ব নেয় সামাজিক যোগাযোগের মাধ্যম যেমন ফেসবুক, টুইটার ইত্যাদির মাধ্যমে তাদের নেতার বক্তব্য দেশের ১৬ কোটি মানুষের কাছে পৌঁছে দেয়ার। স্থানীয় নির্বাচনগুলোতে অভিভাবক দল বিএনপি মনোনীত প্রার্থীদের পক্ষে সাইবার প্রচারণা উক্ত সংগঠন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে ২০১২ এ দলীয় মনোনীত প্রার্থী এডঃ তৈমূর আলম খন্দকারের পক্ষে ব্যাপকভাবে সাইবার প্রচারণার মাধ্যমে সর্বপ্রথম সূচনা করে এবং তৎকালীন সেটি জাতীয় পত্রিকা ও ইলেক্ট্রনিক মিডিয়াগুলোতেও ফলাও করে প্রচারিত হয়। পরবর্তীতে দলের বিভিন্ন রাজপথের কর্মসূচি সফল করার লক্ষ্যে সাইবারের গন্ডি পেরিয়ে সংগঠনটি যুক্ত হয় রাজপথের আন্দোলনেও। স্থানীয় বিএনপি’র নেতৃবৃন্দদের সুপারিশ স্বাক্ষরে গঠন করা হয় দেশের প্রায় ৪০টি জেলায় এবং উপজেলায় কমিটি। বেগম খালেদা জিয়া ঘোষিত অনির্দিষ্টকালীন অবরোধ চলাকালীন সংগঠনটি সর্বপ্রথম ফেনী জেলায় সকাল-সন্ধ্যার হরতাল কর্মসূচি ঘোষনা করেছিলো এবং তা ব্যাপকভাবে সাড়া ফেলে সর্বপ্রথম কোনো সাইবার ভিত্তিক রাজনৈতিক সংগঠনের ভার্চুয়াল জগতের বাইরে এসে বাস্তবিকভাবে একক কর্মসূচি হিসেবে। ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে চলতি মাসের শুরু থেকেই সামাজিজ যোগাযোগ মাধ্যম ফেসবুকে সংগঠনের নেতৃবৃন্দরা একই রকম প্রোফাইল ফটো ব্যবহার ও নানান রঙ বেরঙের পোস্টার পোস্ট করে ফেসবুকেও এক ধরনের উৎসবমুখর পরিবেশ তৈরি করে ভার্চুয়ালে এদের শক্ত অবস্থানের প্রতি সকলের দৃষ্টি আকর্ষণ করে বিএনসিইউপি।

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/৭:২৫পিএম/২৬/৭/২০১৮ইং)