• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১০:৪৩ পূর্বাহ্ন

সভাপতি মিশা, সম্পাদক জায়েদ


প্রকাশের সময় : মে ৬, ২০১৭, ১১:০৯ AM / ৩৪
সভাপতি মিশা, সম্পাদক জায়েদ

 

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক পদে জায়েদ খান। ভোট গণনা শেষে শুক্রবার গভীর রাতে নির্বাচন কমিশন থেকে ফলাফল ঘোষণা করা হয়। নির্বাচন কমিশনের চেয়ারম্যান পরিচালক মমতাজুর রহমান আকবর শনিবার সকালে সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, মিশা সওদাগর ২৫৯ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী ওমর সানী পেয়েছেন ১৫৩ ভোট। সহ-সভাপতি হিসেবে দুটি পদে রিয়াজ ৩২৮ ভোট এবং নাদির খান ২৬৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

সাধারণ সম্পাদক পদে ২৭৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন জায়েদ খান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অমিত হাসান পেয়েছেন ১৪৫ ভোট। সহ-সাধারণ সম্পাদক হিসেবে আরমান (২৬৫) বিজয়ী হয়েছেন। সাংগঠনিক সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন সুব্রত (৩১০ ভোট)। আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক হিসেবে বিজয়ী ইমন (২৬২ ভোট), দফতর ও প্রচার সম্পাদক : জ্যাকি আলমগীর (২৯৫ ভোট), সাংস্কৃ‌তি ও ক্রিড়া সম্পাদক : জাকির হোসেন (১৯০ ভোট), কোষাধ্যক্ষ : কমল (২৪২ ভোট)।

কার্যক‌রি সদস্য হিসেবে সাইমন সাদিক (৩৬১ ভোট), রোজিনা (৩৪৪ ভোট), অঞ্জনা (৩২২ ভোট), সুশান্ত (৩৪২ ভোট), আলীরাজ (৩০৩ ভোট), মৌসুমী (৩৪৯ ভোট), পূর্ণিমা (২৮২ ভোট), পপি (৩০২ ভোট), ফেরদৌস (২৬১ ভোট), নাসরিন (২৬৮ ভোট), জেসমিন ৩২৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

নির্বাচন কমিশনারের স্বাক্ষর করা কাগজ থেকে এ তথ্য সংগ্রহ করা হয়েছে। নির্বাচনে মোট প্রার্থী ছিলেন ৫৭ জন। আর ৬২৪ জন ভোটারের মধ্যে ৫৫৮ জন ভোট প্রদান করেন, যারা প্রত্যেকেই চলচ্চিত্রের নিবন্ধিত শিল্পী।

শুক্রবার সকাল ৯টায় ভোটগ্রহণ শুরু হয়ে শেষ হয় সন্ধ্যা ৫টায়। দুপুর ১টা থেকে এক ঘণ্টার বিরতি দিয়ে ভোটগ্রহণ শেষ হয় বিকেল ৫টায়। এরপর মধ্যরাত পর্যন্ত চলে ভোটগণনা।

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/১১:০৮এএম/৬/৫/২০১৭ইং)