• ঢাকা
  • রবিবার, ০৫ মে ২০২৪, ১২:৫২ অপরাহ্ন

শেখ হাসিনা বিশ্বে উন্নয়নের রোল মডেল : চেয়ারম্যান ইউসুফ দেওয়ান(ভিডিও)


প্রকাশের সময় : জানুয়ারী ২৩, ২০১৯, ১২:২৯ PM / ৭১
শেখ হাসিনা বিশ্বে উন্নয়নের রোল মডেল : চেয়ারম্যান ইউসুফ দেওয়ান(ভিডিও)

সোনারগাঁও থেকে সাইফুল খান : সময় বা স্রোত কারো জন্য অপেক্ষা করে না। সময় যে কখন শুরু হয়েছিল তা যেমন কেউ জানে না, তেমনি সময় যে কখন শেষ হবে তার কোনো ইয়ত্তা নেই। সময় চলছে তার নিজস্ব নিয়মে। সময়ের ধারাবাহিকতায় নির্বাচনের পূর্বে স্থানীয় জনগণকে কি কি প্রতিশ্রুতি দিয়েছিলেন আর কতটুকুই বা তার বাস্তবায়ন ঘটেছে তারই হিসাব নিকাশ করছেন ইউনিয়ন বাসী। আর এরই ধারাবাহিকতায় ঢাকারনিউজ২৪.কম এর সাথে আজকের অতিথি হয়েছেন নোয়াগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ইউসুফ দেওয়ান। কথা বলেছেন তার এলাকার উন্নয়ন কর্মকান্ড নিয়ে।

মোঃ ইউসুফ দেওয়ান নোয়াগাও ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি চেয়ারম্যান হবার পর এলাকার বেশ উন্নয়ন সাধিত হয়েছে বলে এলাকাবাসীর একাংশের দাবি।

স্কুল-কলেজ, মাদ্রাসাসহ অনেক শিক্ষা প্রতিষ্ঠানে তিনি আর্থিক সহায়তা দিয়ে শিক্ষার উন্নয়নে অবদান রেখেছেন। সরকারি অনুদান ছাড়াও তিনি নিজস্ব অর্থায়নে অনেক ছেলে-মেয়ের পড়ালেখার ব্যাবস্থা করেছেন। অনেক ছেলে-মেয়ে টাকার জন্য ফর্ম ফিলাপ করতে পারেনা
তিনি নিজে তার পকেট থেকে টাকা দিয়ে তাদের পরীক্ষার ব্যাবস্থা করেছেন। তার সময়ে রাস্তা ঘাটের ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। কাঁচা-পাকাসহ অনেকগুলো রাস্তার কাজ তিনি করেছেন, ব্রিজ নির্মাণ করেছেন কয়েকটি এবং অনেক গুলো রাস্তার কাজ চলমান রয়েছে।তিনি বলেন মহাজোটের মনোনীত প্রার্থী এমপি লিয়াকত হোসেন খোকা আমার ইউনিয়নের ব্যাপারে অনেক সচেতন। তিনি আমাকে বিভিন্ন কাজ দিয়ে এলাকার উন্নয়নে সহযোগিতা করছেন। মাদকের ব্যাপারে বলতে গিয়ে তিনি বলেন, মাদক সমস্যা বর্তমানে সারা দেশে একটি বড় সমস্যা। আমার ইউনিয়নও এর ব্যাতিক্রম না। তবে মাদকের ব্যাপারে আমার কাছে কোন ছাড় নেই। সে যেই হোক তাকে ছাড় দেয়া হবে না। তবে তিনি মনে করেন মাদক নির্মুল করতে হলে উপরের লেভেলের যারা জড়িত তাদের আগে ধরতে হবে। মায়ানমার সিমান্ত দিয়ে আমাদের দেশে মাদক পাচার হয়ে আসে। যারা মাদক সেবন করে তাদের জেল জরিমানা হচ্ছে। কিন্তু যারা পাচারের সাথে জড়িত তাদের কোন বিচার হয় না। তাই যদি মাদক পাচার বন্ধ করা যায় তাহলে মাদক নিয়ন্ত্রণ করা যাবে। সরজমিনে ঘুরে জানা যায় তিনি অত্যন্ত সৎ ও একজন আদর্শবান ব্যক্তি।

তিনি বলেন, শেখ হাসিনা বিশ্বে উন্নয়নের রোল মডেল। শেখ হাসিনার পথ ধরে আমি আমার ইউনিয়নকে এগিয়ে নিয়ে যেতে চাই। গড়তে চাই স্বপ্নের সোনার বাংলা। আমি চেয়ারম্যান হবার পর এলাকার বয়স্কদের জন্য বয়স্ক ভাতার ব্যবস্থা করেছি, অনেক বেকার ছেলের জন্য চাকরির ব্যবস্থা করেছি।

ভিডিও সংবাদটি দেখুন …

https://www.youtube.com/watch?v=iXkiQ6HiE10&t=18s

 

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/১২:২৮পিএম/২৩/১/২০১৯ইং)