• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৫:২২ অপরাহ্ন

শুরু হলো ট্রেনে ঈদযাত্রা


প্রকাশের সময় : অগাস্ট ১৭, ২০১৮, ১১:২৬ AM / ৫১
শুরু হলো ট্রেনে ঈদযাত্রা

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ঘরমুখো হাজারও মানুষের ট্রেনে ঈদযাত্রা শুরু হয়েছে।

আজ ১৭ আগস্ট(শুক্রবার) ভোর ৫টায় কমলাপুল রেলস্টেশন থেকে ঈদের প্রথম ট্রেন ‘বলাকা কমিউটার’ ছেড়ে গেছে।

কমলাপুর স্টেশন সূত্রে জানা গেছে, ঈদযাত্রার প্রথম দিনেই উপচে পড়া ভিড় লক্ষ্য করা যায়। কিন্তু এর মধ্যেও স্টেশনের মেইন গেটে টিকেট দেখিয়ে ভেতরে ঢুকতে হচ্ছে এবং টিকেটবিহীন সবাইকে বের করে দেওয়া হচ্ছে।

এদিকে ঈদযাত্রায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে স্টেশনে রয়েছেন র‌্যাব, পুলিশ, রেলওয়ে নিরাপত্তা বাহিনী ও গোয়েন্দা সংস্থার সদস্যসহ আনসার সদস্যরা। এ ছাড়া রোভার স্কাউট ও রেড ক্রিসেন্ট সোসাইটির সদস্যরা যাত্রীদের তথ্য দিয়ে সহযোগিতা করছেন।

চট্টগ্রামের পাহাড়তুলি যেতে শুক্রবার ভোরে স্ত্রী ও সন্তানদের নিয়ে কমলাপুর স্টেশনে এসেছেন জাহাঙ্গীর আলম।

তিনি জানান, প্রতিবছর ঈদে বাড়ি যান তারা। অনেক ভোগান্তিও পোহাতে হয়। তবে এবার স্টেশনের সার্বিক পরিস্থিতি তার কাছে আগের থেকে ভালো মনে হয়েছে। এই পরিস্থিতি যদি ঈদযাত্রার শেষ দিন পর্যন্ত থাকে, তাহলে যাত্রীদের ভোগান্তি কম হবে বলে আশা প্রকাশ করেন জাহাঙ্গীর।

পরিবারের সঙ্গে ঈদ করতে রাজশাহী যাবেন মশিউর রহমান। তিনি জানান, প্রতিবছরই ঈদযাত্রা নিয়ে বিড়ম্বনায় পড়তে হয়। কারণ ঈদের সময় ট্রেনের টিকেট পাওয়া কঠিন হয়ে যায়। আর পেলেও শিডিউল বিপর্যয়ের কারণে অনেক ভোগান্তি পোহাতে হয়। এবার অবশ্য আশা প্রকাশ করেছেন ভোগান্তি কিছু কমবে।

কমলাপুর রেলস্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্তী জানান, শুক্রবার ৩১টি আন্তঃনগর ট্রেনসহ মোট ৬৬টি ট্রেন দেশের বিভিন্ন স্থানের উদ্দেশে ছেড়ে যাবে। ইতোমধ্যে ছয়টি ট্রেন যথাসময়ে কমলাপুর স্টেশন ছেড়ে গেছে।

তিনি যাত্রীদের ট্রেনের ছাদে, বাফারে না ওঠার অনুরোধ জানিয়েছেন।(প্রিয়.কম)

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/১১:২২এএম/১৭/৮/২০১৮ইং)